2.8 C
Drøbak
বুধবার, জানুয়ারী ১৯, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকআফগানিস্তানে মসজিদে বিস্ফোরণ, নিহত ৩২

আফগানিস্তানে মসজিদে বিস্ফোরণ, নিহত ৩২

আফগানিস্তানের একটি শিয়া মসজিদে শক্তিশালী বিস্ফোরণ ঘটেছে। শুক্রবার কান্দাহার প্রদেশে জুমার নামাজের সময় বিস্ফোরণ ঘটে। এখন পর্যন্ত হামলায় ৩২ জন নিহতের খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অর্ধশত। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

এদিকে তুর্কিভিত্তিক সংবাদমাধ্যম টিআরটির খবরে বলা হয়েছে, বিবি ফাতিমা মসজিদে বিস্ফোরণের পর ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। স্থানীয় একটি হাসপাতালে বেশ কয়েকজনকে গুরুতর আহত অবস্থায় নেওয়া হয়েছে।

সাবেক প্রাদেশিক কাউন্সিলের সদস্য নেমাতুল্লাহ ওয়াফা বলেন, ‘শুক্রবার মসজিদে জুমার নামাজের সময় এই ঘটনা ঘটে। অনেকেই হতাহত হয়েছেন’।

এক প্রত্যক্ষদর্শী ফরাসি সংবাদমাধ্যম এএফপিকে বলেন, মোট তিনটি বিস্ফোরণের শব্দ শুনতে পান তিনি। প্রথম বিস্ফোরণটি মসজিদের মূল দরজার সামনে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে মসজিদের মূল ফটক। মসজিদের জানালার বেশির ভাগ কাঁচ ভেঙে গেছে।

এখন পর্যন্ত বিস্ফোরণের কারণ জানা না গেলেও আত্মঘাতী হামলা বলে ধারণা করা হচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অনুসন্ধান শুরু করেছেন বলে জানান তালেবান সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী কারী সাঈদ খোসতি। এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন তিনি। এদিকে ঘটনাস্থলে ছুটে এসেছে তালেবানের বিশেষ নিরাপত্তা সদস্যরা।

গত সপ্তাহে কুন্দুজ প্রদেশের একটি শিয়া মসজিদে জুমার নামাজের সময় আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে। এতে অর্ধশতাধিক মানুষ প্রাণ হারান। ওই হামলার দায় স্বীকার করে জঙ্গি গোষ্ঠী আইএস।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।