বাংলাদেশে দুই ডোজ টিকা নিয়েছেন প্রায় ৬৪ লাখ মানুষ

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

বাংলাদেশে এখন পর্যন্ত টিকা এসেছে ৩ কোটি ৯ লাখ ৪৩ হাজার ৭২০ ডোজ। এর মধ্যে ২ কোটি ২৭ লাখ ৮১ হাজার ৬৬৯ ডোজ টিকা দেওয়া হয়েছে। অর্থাৎ এই মুহূর্তে ৮১ লাখ ৬২ হাজার ৫১ ডোজ টিকা মজুত আছে। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ১ কোটি ৬৩ লাখ ৮৬ হাজার ২০৩ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৬৩ লাখ ৯৫ হাজার ৪৬৬ জন।

এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন। শনিবার (২১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য মতে, আজ অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ পেয়েছেন ২ হাজার ৩৬৪ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৩ হাজার ৫২৩ জন। এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকা দেওয়া হয়েছে ১ কোটি ৯ লাখ ৮৮ হাজার ডোজ।

পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ৭৫৬ জনকে এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৩৬৬ জন। আর এখন পর্যন্ত দেওয়া হয়েছে ৯৪ হাজার ২৬০ ডোজ।

এছাড়া ৮৯ লাখ ৫০ হাজার ৩৫ ডোজ সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া হয়েছে এখন পর্যন্ত। এর মধ্যে আজ প্রথম ডোজ নিয়েছেন দুই লাখ ২২ হাজার ৩১৮ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৮৭ হাজার ৬৭ জন।

মডার্নার টিকা এখন পর্যন্ত দেওয়া হয়েছে ২৭ লাখ ৪৯ হাজার ৩৭৪ ডোজ । এর মধ্যে আজ প্রথম ডোজ দেওয়া হয়েছে ২ হাজার ৮৮ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৩০ হাজার ১০৮ জনকে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!