অঢেল টাকা নিয়ে পালিয়েছেন আফগান প্রেসিডেন্ট

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

তালেবানরা রাজধানী কাবুলের পুরো নিয়ন্ত্রণ নেওয়ার আগেই রোববার দেশ ছেড়ে পালিয়েছেন আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি। যাওয়ার সময় তিনি ৪টি গাড়ি ও একটি হেলিকপ্টার ভর্তি করে নগদ অর্থ নিয়ে গেছেন।

কাবুলে রাশিয়া দূতাবাসের বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা আরআইএ এ খবর প্রকাশ করেছে। খবর রয়টার্স ও আল-জাজিরা। হেলিকপ্টারে জায়গা না হওয়ায় কিছু নগদ অর্থ ফেলে যেতে বাধ্য হয়েছেন আফগান প্রেসিডেন্ট।

গনি পালিয়ে কোথায় আশ্রয় নিয়েছেন তা এখনও অজানা। যদিও কিছু সংবাদ মাধ্যমে দাবি করা হয়েছিল, গনি তাজিকিস্তানে আশ্রয় নিয়েছেন। কিন্তু দেশটি এ খবর অস্বীকার করেছে।

এক ফেসবুক পোস্টে গনি বলেছেন, তালেবানরা কার্যত বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাবুলে প্রবেশ করায় তিনি রোববার আফগানিস্তান ত্যাগ করেছেন। রক্তপাত এড়াতেই তার এমন সিদ্ধান্ত।

কাবুলে রুশ দূতাবাসের মুখপাত্র নিকিতা ইশচেঙ্কোর বরাত দিয়ে আরআইএ বলেছে, চারটি গাড়ি ভরা নগদ অর্থ ছিল। তারা নগদ অর্থের আরেকটি অংশ একটি হেলিকপ্টারে ঢোকানোর চেষ্টা করেছিলেন। কিন্তু জায়গা না হওয়ায় নগদ অর্থের একটা অংশ বিমানবন্দরের টারমাকে ফেলে গেছেন।

রাশিয়া বলেছে, তারা কাবুলে কূটনৈতিক উপস্থিতি বজায় রাখবে এবং তালেবানদের সাথে সম্পর্ক গড়ে তোলার আশা করছে। তালেবান সরকারকে স্বীকৃতি দেওয়ার বিষয়ে তাদের কোনো তাড়াহুড়ো নেই। সবকিছু পর্যবেক্ষণ করা হচ্ছে।

রোববার তালেবান যোদ্ধারা আফগানিস্তানের রাজধানী কাবুলে প্রবেশ করলে দেশ ছেড়ে পালিয়ে যান আশরাফ গনি।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!