18.3 C
Drøbak
শনিবার, জুলাই ২, ২০২২
প্রথম পাতাইতিহাসবঙ্গবন্ধুজাতীয় শোক দিবসে বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে আলোচনা সভা ও দোআ-মোনাজাত অনুষ্ঠিত

জাতীয় শোক দিবসে বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে আলোচনা সভা ও দোআ-মোনাজাত অনুষ্ঠিত

যথাযথ ভাব-গাম্ভির্য্যরে মধ্য দিয়ে বরিশাল রিপোর্টার্স ইউনিটি’র (বিআরইউ) উদ্যোগে জাতীয় শোক দিবস ২০২১ পালিত হয়েছে। জাতীয় শোক দিবসের কর্মসূচির অংশ হিসেবে সকালে কার্যালয় প্রাঙ্গনে জাতীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলণ করা হয়।

এরপর বেলা ১১ টায় মহাত্মা অশ্বিনী কুমার দত্ত টাউনহলে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে। পরে বাদ যোহর বরিশাল রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে আলোচনা সভা ও দোআ-মোনাজাতের আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন বিআরইউ’র সভাপতি নজরুল বিশ্বাস । বিআরইউ’র সাধারন সম্পাদক মিথুন সাহার সঞ্চালনায় বক্তব্য রাখেন বিআরইউ’র সাবেক সভাপতি আনিছুর রহমান স্বপন, সুশান্ত ঘোষ সহ-সভাপতি গাজী শাহ্ রিয়াজ। উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক মুশফিক সৌরভ, সাবেক যুগ্ম সম্পাদক রবিউল ইসলাম, কোষাধ্যক্ষ এম বশির প্রচার ও দপ্তর সম্পাদক রাসেল হোসেন, সদস্য এন অামিন রাসেলসহ বরিশালে কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক প্রিন্ট ও অনলাইন পোর্টালের সাংবাদিকরা।

এসময় বক্তারা বলেন, ৭৫ এর ১৫ আগষ্ট শুধু বঙ্গবন্ধুকে হত্যা করা হয়নি, হত্যা করা হয়েছে মা-শিশু সন্তানসহ বঙ্গবন্ধুর পরিবার-পরিজনসহ অনেককে। নিষ্পাপ শিশু শেখ রাসেল, সুকান্তু বাবু এরা কি দোষ করেছিলো। এ হত্যাকান্ড ইতিহাসের জঘন্যতম হত্যাকান্ড। অবিলম্বে বঙ্গবন্ধুর সকল খুনী ও পচাত্তরের কুশীলবদের বিচারের দাবী জানায়। আলোচনা সভা শেষে মিলাদ-মাহফিল ও দোআ মোনাজাতের আয়োজন করা হয়।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।