9.3 C
Drøbak
সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকরামপালে করোনাভাইরাসের গণটিকা পেলো প্রায় ছয় হাজার মানুষ

রামপালে করোনাভাইরাসের গণটিকা পেলো প্রায় ছয় হাজার মানুষ

মহামারি করোনা প্রতিরোধে সরকারি নির্দেশনা মোতাবেক গ্রাম পর্যায় টিকাদান শুরু হয়েছে।

৭ই আগষ্ট শনিবার সকাল ৯ টায় উপজেলার হুড়কা ইউনিয়নের বাবুরবাড়ি আওয়ামী লীগ কার্যালয় প্রথম ধাপের প্রথম ডোজ টিকাদানের শুভ উদ্ধোধন করেন উপজেলা চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কবির হোসেন ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সুকান্ত কুমার পাল। এসময় অন্যান্যর মধ্যে আরো উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি নুরুল হক লিপন, হুড়কা ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি তপন কুমার গোলদার, সাংবাদিক সুজন মজুমদার ও জনপ্রতিনিধিসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী বৃন্দ। একযোগে উপজেলার ১০ টি ইউনিয়নে টিকাদানের কর্মসূচির অনুষ্ঠানে সংশ্লিষ্ট প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেতাকর্মীসহ জনপ্রতিনিধিরা এসময় স্বস্ব কেন্দ্রে উপস্থিত ছিলেন।

received 6149124861567262 রামপালে করোনাভাইরাসের গণটিকা পেলো প্রায় ছয় হাজার মানুষ
রামপালে করোনাভাইরাসের গণটিকা পেলো প্রায় ছয় হাজার মানুষ 4

রামপাল উপজেলার ১০ টি ইউনিয়নের রাজনগর ও উজড়কুড় ইউনিয়নের  সাবেক -১ বর্তমান ৭,৮ ও ৯ ওয়ার্ড এবং বাকি ৮ টি ইউনিয়নের সাবেক -১ বর্তমান ১,২ ও ৩ ওয়ার্ডের বাসিন্দাদের মাঝে উপজেলার গৌরম্ভা ইউনিয়ন পরিষদ কার্যালয়, উজড়কুড় সোনাতুনিয়া ফাজিল মাদরাসা, বাইনতলা কাশিপুর মাধ্যমিক বিদ্যালয়, রামপাল সদর কাদিরখোলা কমিউনিটি ক্লিনিক, রাজনগর গোনাবেলাই সরকারি প্রাথমিক বিদ্যালয়, হুড়কা বাবুরবাড়ি আওয়ামী লীগ কার্যালয়, পেড়িখালি ইউনিয়ন পরিষদ কার্যালয়, ভোজপাতিয়া FWC কার্যালয়, মল্লিকেরবেড় সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও বাঁশতলী ইসলামাবাদ সিদ্দিকিয়া ফাজিল মাদরাসায় সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত নির্ধারিত প্রতিটি কেন্দ্রে ০৩ টি করে বুথের মাধ্যমে মোট ৫ হাজার ৮ শত ৩২ জনকে বিনামূল্য Covid-19 গণ টিকাদান প্রদান করা হয়েছে। টিকা গ্রহণকারীদের উপস্থিতি বেশি থাকায় নির্ধারিত সময়ের চেয়েও প্রায় দেড় ঘন্টা বেশি সময় টিকাদানের কার্য চলমান ছিলো।

IMG202108070943492 রামপালে করোনাভাইরাসের গণটিকা পেলো প্রায় ছয় হাজার মানুষ
রামপালে করোনাভাইরাসের গণটিকা পেলো প্রায় ছয় হাজার মানুষ 5

বীর মুক্তিযোদ্ধা, বয়স্ক ব্যক্তি, মহিলা এবং বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিগণদের টিকা প্রদানে অগ্রাধিকারের মাধ্যমে টিকাদান করা হয়েছে। পুরুষ ও মহিলাদের জন্য পৃথক পৃথক বুথের মাধ্যমে টিকাদান প্রদান করা হয় । এসময় টিকা কেন্দ্রে শৃঙ্খলা রক্ষায় জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, টিকা প্রদান সংক্রান্ত ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির সদস্যবৃন্দ, আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী, স্বেচ্ছাসেবক এবং স্বাস্থ্যকর্মী সার্বিক সহায়তা প্রদান করেছেন।

IMG202108070952342 রামপালে করোনাভাইরাসের গণটিকা পেলো প্রায় ছয় হাজার মানুষ
রামপালে করোনাভাইরাসের গণটিকা পেলো প্রায় ছয় হাজার মানুষ 6

এবিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সুকান্ত কুমার পাল জানান, প্রথম পর্যায়ের প্রথম ডোজ স্বাস্থ্যবিধি মেনে সুন্দরভাবে আমরা সম্পন্ন করতে পেরেছি এবং টিকা গ্রহণকারীদের মধ্যে কারও কোনো পার্শ্বপ্রতিক্রিয়ায় অসুস্থতার খবর পাওয়া যায়নি। সবাই আগ্রহের সাথে টিকা কেন্দ্রে উৎসাহের মাধ্যমে টিকা নিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কবির হোসেন জানান, করোনা মোকাবেলারোধে ইউনিয়ন পর্যায় বিনামূল্য টিকাদানের সুযোগ করে দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীকে অশেষ কৃতঞ্জতা ও ধন্যবাদ। মানুষ সচেতনতায় সবাই এখন টিকা নিতে আগ্রহ। সংশ্লিষ্ট জনপ্রতিনিধি, সাংবাদিক ও সবার সহযোগীতায় সাফল্যের সাথে আজ আমরা টিকাদান সম্পন্ন করতে সক্ষম হয়েছি এবং পর্যায়ক্রমে সবাই এই টিকা পাবেন। মাস্ক পরার পাশাপাশি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলারও আহবান জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কবির হোসেন।

সুজন মজুমদার
সুজন মজুমদার, বাগেরহাট
সাময়িকী, বাগেরহাট প্রতিনিধি।
অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।