23.8 C
Drøbak
রবিবার, জুলাই ২৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকশাহজাদপুরে ৫১ অসহায়ের হাতে প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর!

শাহজাদপুরে ৫১ অসহায়ের হাতে প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর!

‘স্বপ্নেও ভাবিনাই সরকার বিল্ডিংওয়ালা বাড়ি দিবে; সরকার শেখ হাসিনাই অসহায়ের সহায়’ -৫১ অসহায়ের ভাষ্য

শাহজাদপুর উপজেলা সংবাদদাতা : মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় দেশের ভূমিহীন, গৃহহীন, ছিন্নমূল, অসহায়, দরিদ্র জনগোষ্ঠীর পুনর্বাসন, ঋণ প্রদান ও প্রশিক্ষণের মাধ্যমে জীবিকা নির্বাহে সক্ষম করে তোলা ও আয়বর্ধক কার্যক্রম সৃষ্টির মাধ্যমে দারিদ্র্য দূরীকরণের লক্ষ্য ও উদ্দেশ্যের অংশ হিসেবে শাহজাদপুরের ৫১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পরিবার প্রতি ২ শতাংশ খাস জমি বন্দোবস্তপূর্বক দ্বি-কক্ষ বিশিষ্ট সেমি-পাঁকা ঘর হস্তান্তর করা হয়েছে। রোববার (২০ জুন) সকাল ১১ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ জমি ও ঘর হস্তান্তরের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা।

এদিন সকালে শাহজাদপুর উপজেলা পরিষদের শহিদ স্মৃতি সম্মেলন কক্ষে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা’র সভাপতিত্বে অনুষ্ঠিত জমি ও ঘর হস্তান্তর অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রধানমন্ত্রী’র পক্ষ থেকে ঘরের চাবি ও জমির দলিলপত্র অসহায়দের হাতে তুলে দেন শাহজাদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান। এ সময় অন্যান্যের মধ্যে উপজেল াপরিষদের ভাইস-চেয়াম্যান লিয়াকত আলী, সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাসুদ হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ, গণমাধ্যমকর্মীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে, জমির দলিল ও ঘরের চাবি পেয়ে উপজেলার সাতবাড়িয়ার মুহাম্মদ জুলফাক্কার, নন্দলালপুরের সালাহউদ্দিন ও পুকুরপাড়ের মনিরুলসহ বেশ কয়েকজন অসহায় ভূমিহীন আবেগাপ্লুত হয়ে জানান, ‘স্বপ্নেও ভাবি নাই দ্যাশের সরকার শেখ হাসিনা আমাগরে মতো চির অবহেলিত, পতিত, বঞ্চিত, অসহায়দের বিল্ডিংওয়ালা বাড়ি বানাইয়্যা দেবে! আল্লাহ শেখ হাসিনাকে ভালো রাখুক, সুস্থ রাখুক ও এভাবেই যেনো অসহায়দের তিনি সহায় হন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।