14.6 C
Drøbak
বৃহস্পতিবার, আগস্ট ৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিককরোনা আপডেট: নাটোরে আরো ৪ জনসহ মোট মৃত্যু ৩৮

করোনা আপডেট: নাটোরে আরো ৪ জনসহ মোট মৃত্যু ৩৮

নাটোরে করোনায় আরো ৪ জন মারা গেছে। এদের মধ্যে মর্জিনা (৫০) ও দেলোয়ার (৪৮) নামে দুই জন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এবং আহম্মদ আলী (৬০) নামে একজন নাটোর সদর হাসপাতালে ও মোসলেম উদ্দিন নামে অপর একজন বড়াইগ্রামে মারা যান।

গতকাল তার মারা যান। এনিয়ে জেলায় করোনায় ৩৮ জন মারা গেলেন।এদিকে গত ২৪ ঘন্টায় ১৭১ জনের নমুনা পরীক্ষা করার পর নতুন করে আক্রান্ত হয়েছে ৬১ জন। সংক্রমনের হার গত কালকের তুলনায় ১৯ শতাংশ বেড়ে হয়েছে ৬০ শতাংশ । জেলায় মোট আক্রান্ত ২৩২৬ জন।

এদিকে জেলা প্রশাসন ঘোষিত ৭ দিনের বিশেষ লকডাউনের আজ শেষ দিন। কঠোর বিধিনিষেধ আরোপ করে বিশেষ লকডাউন দিয়েও থামানো যাচ্ছেনা করোনা সংক্রমনের উর্ধমুখি সংক্রমন। প্রতিনিয়তই বাড়ছে সংক্রমন এবং মৃত্যুর সংখ্যা।

এমনিতেই কদিনের লকডাউনে নিন্ম আয়ের মানুষদের দুর্ভোগ চরমে উঠেছে। কাজের সন্ধানে বা অপ্রয়োজনে তারা বেরিয়ে আসছে রাস্তা ও হাট বাজারে। স্বাস্থ্যবিধি না মানায় করোনা সংক্রমন বাড়ছে বলে দাবী স্বাস্থ্য বিভাগের।

অপরদিকে করোনা পরিস্থিতি নিয়ে আজ সকাল ১০ টায় জেলা করোনা প্রতিরোধ কমিটির বৈঠক ডাকা হয়।ওই বৈঠকের নাটোর পৌরসভা এবং সিংড়া পৌরসভা এলাকায় চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ আবারো বাড়ানো হয়েছে।

মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় আগামী ২২ জুন সন্ধ্যা ছয়টা পর্যন্ত বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়। জেলার করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি এবং মৃত্যু বিবেচনা করে এই মেয়াদ বাড়ানো হয়েছে বলে বলে জানান, জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।