-6.1 C
Drøbak
শনিবার, ডিসেম্বর ৪, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকপটুয়াখালীর গলাচিপায় ফায়ার সার্ভিস স্টেশনের কাজ শেষ হলেও উদ্বোধনের খবর নেই

পটুয়াখালীর গলাচিপায় ফায়ার সার্ভিস স্টেশনের কাজ শেষ হলেও উদ্বোধনের খবর নেই

পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলা সদরের ফায়ার সার্ভিস স্টেশনটি ক’বছর আগে নির্মাণ কাজ শেষ হলেও কবে এর উদ্বোধন হবে তা জানা নেই কারও। এতে অগ্নিকান্ড ঝূঁকির মধ্যে রয়েছে গলাচিপাবাসী।

জানা গেছে, মূল স্টেশন ভবন থেকে ১০০ ফুট দীর্ঘ এবং ২০ ফুট প্রশ¯ত রা¯তাটি এখনও তৈরি না হওয়ায় স্টেশনটি উদ্বোধন হওয়া নিয়ে বিপত্তি দেখা দিয়েছে।
এতে গলাচিপার হাঁট-বাজার সহ গুরুত¦পূর্ণ স্থাপনাগুলি চরম ঝূঁকির মধ্যে রয়েছে। এছাড়া অগ্নিকান্ডের ঘটনা ঘটলেও ৩৫ কিলোমিটার দূরে জেলা শহরের ফায়ার সার্ভিসের উপর নির্র্ভর করতে হয়।

জেলা শহর থেকে ফায়ার ব্রিগেড ঘটনাস্থলে পৌঁছার আগেই সব কিছু পুড়ে ছাই হয়ে যায়।

পটুয়াখালী ফায়ার সার্ভিস ষ্টেশনের সহকারী পরিচালক নিজাম উদ্দিন জানান, ফায়ার সার্ভিস স্টেশনের মূল ভবন থেকে মূল সড়ক পর্যšত রা¯তাটি নির্মাণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে একটি প্র¯তাব পাঠানো হয়েছে। এ সড়ক নির্মান কাজ শেষ হলেই এটি উদ্বোধন হবে।

গলাচিপা পৌর মেয়র আহসানুল হক তুহিন বলেন, ‘আমরা ফায়ার সার্ভিস স্টেশনের রা¯তাটি নির্মাণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে একটি প্র¯তাব পাঠিয়েছি। তবে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ যদি তাদের নিজস্ব তহবিল দিয়ে রা¯তাটি তৈরি করে, তাহলে আমাদের কোনও আপত্তি থাকবে না।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।