বাংলাদেশ: সাংবাদিক নির্যাতনের ঘটনায় জাবির ১১ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

বাংলাদেশে সাংবাদিক নির্যাতনের অভিযোগে ১১ শিক্ষার্থীকে ছয় মাসের জন্য বহিষ্কার করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) কর্তৃপক্ষ।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- নৃবিজ্ঞান বিভাগের ৪৬তম ব্যাচের মো. আসাদুল হক, নৃবিজ্ঞান বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী আরিফুজ্জামান সেজান, একই বিভাগের ৪৭তম ব্যাচের রায়হান হাবীব, আইন ও বিচার বিভাগ ৪৭তম ব্যাচের মোহাম্মদ মাসুম বিল্লাহ, অর্থনীতি বিভাগ ৪৭তম ব্যাচের মির্জা শাহনূর উল হক জিয়ান, দর্শন বিভাগ ৪৭তম ব্যাচের মীর হাসিবুল হাসান রিশাদ, প্রাণীবিদ্যা বিভাগের ৪৭তম ব্যাচের মুনতাসির আহম্মেদ তাহরীম, রসায়ন বিভাগ ৪৮তম ব্যাচের মো. জাহিদ নজরুল, বাংলা বিভাগ ৪৮তম ব্যাচের ইমরান বশর, প্রত্নতত্ত্ব বিভাগ ৪৮তম ব্যাচের জায়েদ-বিন-মেহেদী, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের ৪৮তম ব্যাচের এ এস নাফিস হোসেন।

এর মধ্যে আসাদুল হককে ছয় মাসের জন্য সাময়িক বহিষ্কার ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং বাকি ১০ জনকে একই সময়ের জন্য সাময়িক বহিষ্কার এবং প্রত্যেককে দুই হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

রবিবার (১৬ অক্টোবর) দুপুরে জরুরি সিন্ডিকেট সভায় এ ব্যবস্থা নেওয়া হয় বলে জানিয়েছেন জাবি সিন্ডিকেট সদস্য ও কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার।

তিনি বলেন, “অভিযোগের পরিপ্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটি ও শৃঙ্খলা বোর্ডের সুপারিশ অনুযায়ী এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

উল্লেখ্য, গত ২ আগস্ট অভিযুক্ত শিক্ষার্থীরা একটি অনলাইন পোর্টালে কর্মরত এক সাংবাদিককে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর হলের একটি গেস্টরুমে ডেকে নিয়ে নির্যাতন করে।

ওই রাতেই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আট কর্মীকে শনাক্ত করে দলীয় কার্যক্রম থেকে অবাঞ্ছিত ঘোষণা করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আক্তারুজ্জামান সোহেল এবং সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!