মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২

আবারও কিয়েভে বিস্ফোরণ

প্রকাশিত:

যুদ্ধের সময়েও দীর্ঘদিন ইউক্রেনের রাজধানী কিয়েভে হামলা চালায়নি রাশিয়া। গত সপ্তাহে ক্রিমিয়া সেতুতে হামলার ঘটনায় আবারও কিয়েভে বিস্ফোরণের ঘটনা ঘটে। সোমবার (১৭ অক্টোবর) সকালে ফের কিয়েভে বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

বার্তা সংস্থা এএফপি সাংবাদিকরা জানিয়েছেন, সোমবার সকাল সাড়ে ৬টা থেকে ৭টার মধ্যে তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। প্রথম বিস্ফোরণের কিছুক্ষণ আগে বিমান হামলার সাইরেন বেজে উঠেছিল।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে বলেছেন, “একটি বিস্ফোরণ রাজধানীর কেন্দ্রীয় শেভচেঙ্কিভস্কি জেলায় ঘটানো হয়েছে। সকল পরিষেবা ঘটনাস্থলে পৌঁছেছে। বিমান সতর্কতা অব্যাহত রয়েছে।”

তিনি আশ্রয়কেন্দ্রে সবাইকে নিরাপদে থাকার আহ্বান জানিয়েছেন।

গত ১০ অক্টোবর যুদ্ধের কয়েক মাসের মধ্যে কিয়েভে সবচেয়ে বড় ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া। এই হামলায় অন্তত ১৯ জন নিহত এবং ১০৫ জন আহত হন। পরদিন মস্কো আবারও হামলা চালায়।

এসব হামলার বিষয়ে আন্তর্জাতিকভাবে বেশ সমালোচনা তৈরি হলেও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এই হামলাগুলোকে প্রতিশোধ হিসেবে উল্লেখ করেন। তিনি বলেছেন, “এই হামলা একটি বিস্ফোরণের প্রতিশোধ হিসেবে ছিল যা মস্কো-অধিভুক্ত ক্রিমিয়ান উপদ্বীপের সঙ্গে রাশিয়ার সংযোগকারী একটি গুরুত্বপূর্ণ সেতু ক্ষতিগ্রস্ত হয়েছিল।”

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

বাংলাদেশ: এসএসসির ফল প্রকাশ

বাংলাদেশে ২০২২ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের...

মরক্কোর সঙ্গে হারের পর বেলজিয়ামে দাঙ্গা

বিশ্বকাপে মরক্কোর কাছে বেলজিয়াম হেরে যাওয়ার পর দেশটির রাজধানী...

ফুটবল বিশ্বকাপ: মরক্কোর আক্রমণে বেলজিয়াম কুপোকাৎ

প্রথম ম্যাচে কানাডাকে ১-০ গোলে হারানোয় মরক্কোর বিপক্ষে জিতলেই...

চলমান বিক্ষোভ নিয়ে জাতিসংঘের তদন্ত চায় না ইরান

চলমান বিক্ষোভে সহিংসতা নিয়ে জাতিসংঘের তদন্তের আহ্বানকে নাকচ করে...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।