মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২

বাংলাদেশ: সাংবাদিক নির্যাতনের ঘটনায় জাবির ১১ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

প্রকাশিত:

বাংলাদেশে সাংবাদিক নির্যাতনের অভিযোগে ১১ শিক্ষার্থীকে ছয় মাসের জন্য বহিষ্কার করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) কর্তৃপক্ষ।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- নৃবিজ্ঞান বিভাগের ৪৬তম ব্যাচের মো. আসাদুল হক, নৃবিজ্ঞান বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী আরিফুজ্জামান সেজান, একই বিভাগের ৪৭তম ব্যাচের রায়হান হাবীব, আইন ও বিচার বিভাগ ৪৭তম ব্যাচের মোহাম্মদ মাসুম বিল্লাহ, অর্থনীতি বিভাগ ৪৭তম ব্যাচের মির্জা শাহনূর উল হক জিয়ান, দর্শন বিভাগ ৪৭তম ব্যাচের মীর হাসিবুল হাসান রিশাদ, প্রাণীবিদ্যা বিভাগের ৪৭তম ব্যাচের মুনতাসির আহম্মেদ তাহরীম, রসায়ন বিভাগ ৪৮তম ব্যাচের মো. জাহিদ নজরুল, বাংলা বিভাগ ৪৮তম ব্যাচের ইমরান বশর, প্রত্নতত্ত্ব বিভাগ ৪৮তম ব্যাচের জায়েদ-বিন-মেহেদী, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের ৪৮তম ব্যাচের এ এস নাফিস হোসেন।

এর মধ্যে আসাদুল হককে ছয় মাসের জন্য সাময়িক বহিষ্কার ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং বাকি ১০ জনকে একই সময়ের জন্য সাময়িক বহিষ্কার এবং প্রত্যেককে দুই হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

রবিবার (১৬ অক্টোবর) দুপুরে জরুরি সিন্ডিকেট সভায় এ ব্যবস্থা নেওয়া হয় বলে জানিয়েছেন জাবি সিন্ডিকেট সদস্য ও কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার।

তিনি বলেন, “অভিযোগের পরিপ্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটি ও শৃঙ্খলা বোর্ডের সুপারিশ অনুযায়ী এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

উল্লেখ্য, গত ২ আগস্ট অভিযুক্ত শিক্ষার্থীরা একটি অনলাইন পোর্টালে কর্মরত এক সাংবাদিককে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর হলের একটি গেস্টরুমে ডেকে নিয়ে নির্যাতন করে।

ওই রাতেই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আট কর্মীকে শনাক্ত করে দলীয় কার্যক্রম থেকে অবাঞ্ছিত ঘোষণা করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আক্তারুজ্জামান সোহেল এবং সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

বাংলাদেশ: এসএসসির ফল প্রকাশ

বাংলাদেশে ২০২২ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের...

মরক্কোর সঙ্গে হারের পর বেলজিয়ামে দাঙ্গা

বিশ্বকাপে মরক্কোর কাছে বেলজিয়াম হেরে যাওয়ার পর দেশটির রাজধানী...

ফুটবল বিশ্বকাপ: মরক্কোর আক্রমণে বেলজিয়াম কুপোকাৎ

প্রথম ম্যাচে কানাডাকে ১-০ গোলে হারানোয় মরক্কোর বিপক্ষে জিতলেই...

ফুটবল বিশ্বকাপ: ব্রুনোর জোড়া গোলে শেষ ষোলতে পর্তুগাল

আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াইটা জমেছিল প্রথমার্ধেই। কিন্তু সে অর্ধে জালের...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।