টাঙ্গাইলে ইউপি সদস্য বিরুদ্ধে নারীকে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
প্রতীকি ছবি

টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় ‘‘কু-প্রস্তাবে’’ রাজি না হওয়ায় এক নারীকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। জাতীয় জরুরি সহায়তা নম্বর ৯৯৯-এর মাধ্যমে খবর পেয়ে ওই গৃহবধূকে উদ্ধার করেছে পুলিশ

বুধবার (১১ মে) উপজেলার নাগবাড়ী ইউনিয়নের মরিচা পাইকপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। গৃহবধূকে নির্যাতনে অভিযুক্ত মোশারফ মিয়া ওই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য।

ভুক্তভোগী ওই নারী বলেন, “আমার স্বামী প্রবাসে থাকেন। সম্পর্কে মামা হয়েও এ সুযোগে ইউপি সদস্য মোশারফ দীর্ঘদিন ধরে আমাকে কু-প্রস্তাব দিয়ে আসছিল। রাজি না হওয়ায় সে আমাকে ভয়ভীতি দেখাত এবং বাড়ি থেকে একাধিকবার উচ্ছেদের চেষ্টাও করে। রমজান মাসে রাতে সেহরি রান্না করার সময় মোশারফ তার এক বন্ধুকে নিয়ে এসে আমাকে ধর্ষণের চেষ্টা করে। তখন আমার চিৎকারে লোক জড়ো হলে তারা পালিয়ে যায়। এ ঘটনায় পরে আমি টাঙ্গাইল আদালতে মামলা দায়ের করলে সে আমার ওপর আরও ক্ষিপ্ত হয়ে এ ঘটনা ঘটায়।”

স্থানীয়রা জানান, ইউপি সদস্য মোশারফ মিয়া স্থানীয়ভাবে প্রভাবশালী। তার বিরুদ্ধে কেউ কথা বলার সাহস পায় না। ওই প্রবাসীর স্ত্রীকে বিভিন্ন সময় কু-প্রস্তাব দেওয়া নিয়ে এলাকায় সালিশ বৈঠকও হয়েছিল।

বুধবার যেভাবে তিনি মধ্যযুগীয় কায়দায় ওই গৃহবধূকে নির্যাতন করেছেন, সেজন্য তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান স্থানীয়রা।

এ বিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য মোশারফ মিয়া বলেন, “আমার পরিবারের ওপর হামলা করায় তাকে গাছে বেঁধে রাখা হয়।” তবে তিনি ওই গৃহবধূকে কু-প্রস্তাব দেওয়ার বিষয়টি অস্বীকার করেন।

এ প্রসঙ্গে কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মনিরুজাামান বলেন, “৯৯৯-এর মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থল থেকে ওই গৃহবধূকে উদ্ধার করা হয়। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি নিয়ে আমরা কাজ করছি।”

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!