12.6 C
Drøbak
সোমবার, আগস্ট ৮, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকআটক করে নিয়ে যাওয়া ২২ বাংলাদেশি জেলেকে ফেরত দিল মিয়ানমার

আটক করে নিয়ে যাওয়া ২২ বাংলাদেশি জেলেকে ফেরত দিল মিয়ানমার

বঙ্গোপসাগরের সেন্টমার্টিনের পূর্ব সমুদ্র উপকূলে মিয়ানমার নৌ-বাহিনীর হাতে আটক ৪টি মাছ ধরার ট্রলারসহ ২২ জন জেলে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সহায়তায় ফিরে এসেছে। শনিবার (২০ নভেম্বর) রাতে এসব জেলেদের মুক্ত করে দেওয়া হয়।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানিয়েছেন, বাংলাদেশের জলসীমা অতিক্রম করায় মিয়ানমার নৌবাহিনী ৪টি ট্রলারসহ ২২ জেলেকে আটক করে রেখেছিল। পরে বিজিবির পক্ষ থেকে মিয়ানমার নৌবাহিনীর সঙ্গে যোগাযোগ করা হলে তারা শান্তিপূর্ণ ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশ বজায় রেখে ওই ৪ ট্রলারসহ জেলেদেরকে বাংলাদেশে ফিরিয়ে দেয়।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুর আহমদ জানিয়েছেন, শনিবার রাত ৯টার দিকে মিযানমার নৌবাহিনী তাদেরকে ছেড়ে দেয়। পরে তারা সেন্টমার্টিন এসে পৌঁছায়। জলসীমা অতিক্রম করা এই ৪ ট্রলারের মালিক সেন্টমার্টিনের মোহাম্মদ আজিম, নুরুল আমিন, হোসেন আহমদ ও মোহাম্মদ ইউনুস। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে বাংলাদেশের জলসীমা অতিক্রম করে মিয়ানমার জলসীমায় চলে যাওয়ায় এসব জেলেকে আটক করে রাখে মিয়ানমার নৌবাহিনী।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।