11.4 C
Drøbak
শুক্রবার, মে ২৭, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকরায়হান হত্যা: স্ত্রীর সাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে বিচার শুরু

রায়হান হত্যা: স্ত্রীর সাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে বিচার শুরু

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার বিচার শুরু হয়েছে। বুধবার (১১ মে) মহানগর দায়রা জজ আদালতে নিহতের স্ত্রী ও মামলার বাদী তাহমিনা আক্তার তান্নীর সাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে এ মামলার বিচার শুরু হয়।

আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) নওশাদ আহমদ চৌধুরী জানান, বিচারক আব্দুর রহিমের আদালতে আলোচিত এ মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়। মামলার সাক্ষ্যগ্রহণ দ্রুত শেষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এদিকে, সাক্ষ্যগ্রহণ উপলক্ষে বুধবার সকালে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সিলেট মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হয় বন্দরবাজার পুলিশ ফাঁড়ির সাবেক ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়াসহ পাঁচ পুলিশ সদস্যকে।

২০২০ সালের ১০ অক্টোবর রাতে সিলেট শহরের আখালিয়া এলাকার বাসিন্দা রায়হান আহমদকে কোতোয়ালি থানার বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নিয়ে নির্যাতন করা হয়। পরদিন ভোরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তার ‍মৃত্যু হয়। এ ঘটনায় তার স্ত্রী তাহমিনা আক্তার তান্নী কোতোয়ালি থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০২১ সালের ৫ মে আলোচিত এ মামলায় পাঁচ পুলিশ সদস্যসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক আওলাদ হোসেন।

গত ১৮ এপ্রিল শুনানি শেষে মামলার প্রধান আসামি পুলিশের বরখাস্ত উপ-পরিদর্শক (এসআই) আকবরসহ ছয় জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এদের মধ্যে পুলিশের ৫ সদস্য জেল হাজতে রয়েছে। এছাড়া অপরজন কথিত সাংবাদিক আব্দুল্লাহ আল নোমান পলাতক।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।