13.8 C
Drøbak
শুক্রবার, আগস্ট ১২, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিককরোনা: বিশ্বে সংক্রমণ আরও ৭ লাখ ৭০ হাজার, মৃত্যু ১ হাজার ৫শ’র...

করোনা: বিশ্বে সংক্রমণ আরও ৭ লাখ ৭০ হাজার, মৃত্যু ১ হাজার ৫শ’র ওপর

শ্বাসতন্ত্রের প্রাণঘাতী রোগ করোনায় বিশ্বজুড়েই বাড়ছে দৈনিক সংক্রমণ ও মৃত্যু। শুক্রবার করোনায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৭৩ হাজার ৫৫৯ জন এবং কোভিডজনিত অসুস্থতায় এ দিন মৃত্যু হয়েছে ১ হাজার ৫৪০ জনের।

এছাড়া এদিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৬৮ হাজার ৮৭৯ জন।

করোনা মহামারি শুরুর পর থেকে এ রোগে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট করোনাভাইরাস ওয়ার্ল্ডোমিটার্স জানিয়েছে এসব তথ্য।

শুক্রবার দৈনিক সংক্রমণ-মৃত্যুতে বিশ্বে শীর্ষে ছিল ব্রাজিল। দক্ষিণ আমেরিকার বৃহত্তম এই দেশটিতে এ দিন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ৭ হাজার ৯৫৯ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ২৯৯ জনের।

ব্রাজিল ব্যতীত বিশ্বের আরও যেসব দেশে সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেসব দেশ হলো— যুক্তরাষ্ট্র (মৃত ২০৭ জন নতুন, আক্রান্ত ৯৪ হাজার ৩৭ জন), ইতালি (মৃত ১৩৪ জন, নতুন আক্রান্ত ৯৬ হাজার ৩৮৪ জন), স্পেন (মৃত ১৩৪ জন, নতুন আক্রান্ত ১৯ হাজার ২১১ জন), জাপান (নতুন আক্রান্ত ৯৭ হাজার ৩৩৯ জন, মৃত ৩৪ জ্ন), মেক্সিকো (মৃত ৭৪ জন, নতুন আক্রান্ত ৩৪ হাজার ৮৮৫ জন) ও অস্ট্রেলিয়া (মৃত ৬৬ জন, নতুন আক্রান্ত ৪৩ হাজার ২৭৩ জন)।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ কোটি ২২ লাখ ৮৫ হাজার ৯৭৮ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ২ কোটি ২২ লাখ ৪৬ হাজার ৯৮০ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় রয়েছেন ৩৮ হাজার ৯৯৮ জন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।