11.1 C
Drøbak
রবিবার, মে ২৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকঘোড়া এখন ট্রেনে

ঘোড়া এখন ট্রেনে

কলকাতার শিয়ালদহ রেল স্টেশনের রাতের লোকাল ট্রেন ডায়মন্ড হারবার। ট্রেনের যাত্রীর ভিড়ে যাত্রীদের সঙ্গে দাঁড়িয়ে এক ঘোড়া! হ্যাঁ, ঠিকই পড়ছেন। বৃহস্পতিবার রাতে এমনই দৃশ্যের বিরল সাক্ষী হলো ডায়মন্ড হারবার লোকালের যাত্রীরা। অনেকেই ঝটপট ছবি তুলে শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। আর তা মুহূর্তেই ভাইরাল।

এক যাত্রী জানান, বুধবার দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরে একটি ঘোড়দৌড় প্রতিযোগিতা ছিল। সেই প্রতিযোগিতায় অংশ নেওয়ার পর এক ঘোড়ার মালিক তার ঘোড়া নিয়ে চলে আসেন দক্ষিণ দুর্গাপুর স্টেশনে। ঘোড়া নিয়েই ঢুকে পড়েন ডায়মন্ড হারবার লোকালে। এতে যাত্রীরা অবশ্য আপত্তি জানান। তবে এসব কথা কান না দিয়েই তিনি ট্রেনে উঠে পড়েন। নেতড়া স্টেশন এলে ঘোড়া নিয়ে নেমে পড়েন ওই ব্যক্তি।

দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন এলাকায় ফসল কাটার পর ফাঁকা চাষের জমিতেই ঘোড়দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়। বছরের পর বছর ধরে এই প্রতিযোগিতা হয়ে আসছে। বুধবার বারুইপুরে তেমনই এক প্রতিযোগিতার অংশ নিয়েছিল ঘোড়াটি।

যদিও এই ঘটনায় অনেকেই রেল কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। অভিযোগ, আরপিএফ বা স্টেশন কর্তৃপক্ষের কোনও নজরদারি নেই। এ বিষয়ে কোনও মন্তব্যই করেননি নেতড়া স্টেশন কর্তৃপক্ষ। তারা এই বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।