টুইটারের বদলে শ্রীলঙ্কা কেনার উপদেশ পেলেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

একদিকে টাকার অভাবে নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে পারছেন না শ্রীলঙ্কার সাধারণ মানুষ, অন্যদিকে কয়েক হাজার কোটি ডলারের বিনিময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার কেনার প্রস্তাব দিয়েছেন বিশ্বের শীর্ষধনী ইলন মাস্ক। এ নিয়ে মানুষের মধ্যে দেখা গেছে মিশ্র প্রতিক্রিয়া।

কেউ বলছেন, মাস্ক চাইলে একাই শ্রীলঙ্কার সব ঋণ শোধ করে দিতে পারেন। আবার কেউ এটিকে পুঁজিবাদ ও অর্থনৈতিক বৈষম্যের আদর্শ উদাহরণ হিসেবে দেখছেন।

এদিকে, টেসলার সিইও ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ককে ৪৩ বিলিয়ন ডলারের বিনিময়ে টুইটার কেনার পরিবর্তে শ্রীলঙ্কাকে অধিগ্রহণ করার পরামর্শ দিচ্ছেন টুইটার ব্যবহারকারীরা। শ্রীলঙ্কাকে চলমান অর্থনৈতিক সংকটের হাত থেকে রক্ষা করতেই এমন পরামর্শ দিচ্ছেন তারা।

“ইলন মাস্ক, আপনি কিছু কিনতে চাইলে শ্রীলঙ্কা কিনুন। টুইটারকে একা ছেড়ে দিন,” এ রকম একটি টুইট ভেসে বেড়াচ্ছে মাইক্রোব্লগিং সাইটটি জুড়ে।

সম্প্রতি মাস্ক টুইটার কেনার প্রস্তাব দিয়ে জানান, বিলিয়নিয়ার এই কোম্পানির ১০০% কিনতে শেয়ার প্রতি ৫৪.২০ ডলার দিতে ইচ্ছুক তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম “মিন্ট”-এর প্রতিবেদন অনুসারে, মাস্ক জানিয়েছেন তিনি এখনও “নিশ্চিত নন” আসলই টুইটার কিনতে সক্ষম হবেন কি না। তবে, যদি তার প্রাথমিক প্রস্তাব প্রত্যাখ্যান করা হয় তবে তার কাছে প্ল্যান বি তৈরিই আছে।

এদিকে, টুইটার ঘোষণা করেছে, পরিচালনা পর্ষদ সর্বসম্মতভাবে একটি সীমিত মেয়াদের শেয়ারহোল্ডার অধিকার পরিকল্পনা গ্রহণ করেছে যা মাস্কের টুইটারকে অধিগ্রহণের জন্য অবাঞ্ছিত তবে বাধ্যতামূলক নয়।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!