খেরসনে রুশ হামলায় নিহত ১৫

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

ইউক্রেনের দক্ষিণের শহর খেরসনে রুশ বাহিনীর বোমা হামলায় অন্তত ১৫ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির স্থানীয় কর্মকর্তারা।

ইউক্রেনের প্রকৌশলীরা যখন রুশ হামলায় বিপর্যস্ত তাপ, পানি ও বিদ্যুৎব্যবস্থা পুনরুদ্ধারের চেষ্টায় ব্যস্ত, ঠিক সেই সময় এ হামলা চালানো হলো। এতে বেশ কয়েকজন আহত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (২৫ নভেম্বর) এই হামলার ঘটনা ঘটে বলে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে।

এদিকে, শুক্রবার ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রুশ বাহিনীর হামলার কারণে দেশের ৬০ লাখেরও বেশি পরিবার বিদ্যুদ্বিচ্ছিন্ন হয়ে পড়েছে।’

কিছুদিন আগে রুশ বাহিনীর হাত থেকে খেরসনকে পুনরুদ্ধার করেছে ইউক্রেন। সেই শহরে সাম্প্রতিক সময়ে আবারও ভয়াবহ হামলা করলো রুশ বাহিনী।

খেরসন শহরের কর্মকর্তা গ্যালিনা লুগোভা বলেছেন, “শত্রুবাহিনীর গোলাগুলিতে এক শিশুসহ ১৫ জন বাসিন্দা নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছে ৩৫ জন। বেশ কয়েটি ব্যক্তিগত গাড়ি ও আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।”

খেরসনের সামরিক প্রশাসনের প্রধান ইয়ারভস্লাভ ইয়ানুশোভিচ বলেছেন, “রাশিয়ার সেনারা একাধিক রকেট লঞ্চার দিয়ে একটি আবাসিক এলাকায় গুলি চালিয়েছে। এতে একটি বড় ভবনে আগুন লেগে যায়।”

শুক্রবার খেরসনের গভর্নর জানিয়েছিলেন, রুশ বাহিনীর গোলাগুলির কারণে শহরের হাসপাতালগুলো থেকে এবং একটি মানসিক স্বাস্থ্য ইউনিট থেকে রোগীদের সরিয়ে নেওয়া হয়েছে।

খেরসন সিটি কাউন্সিল জানায়, তারা বেসামরিক নাগরিকদের অন্য অঞ্চলে চলে যাওয়ার পরামর্শ দিয়েছে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!