16.9 C
Drøbak
শনিবার, জুলাই ২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকএবার বরিশালে একসঙ্গে ৩ শিশুর জন্ম, নাম রাখা হলো স্বপ্ন-পদ্মা-সেতু

এবার বরিশালে একসঙ্গে ৩ শিশুর জন্ম, নাম রাখা হলো স্বপ্ন-পদ্মা-সেতু

নারায়ণগঞ্জের পরে এবার বরিশালেও একসঙ্গে জন্ম নেওয়া তিন নবজাতকের নাম রাখা হয়েছে– “স্বপ্ন, পদ্মা ও সেতু”। সন্তানদের দেখতে আসা মানুষদের অনুরোধে তাদের এমন নাম রাখা হয়েছে বলে জানান তাদের বাবা।

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার চরামদ্দি ইউনিয়নের বাদলপাড়ার বাসিন্দা ও ভাড়ায় চালিত মোটরসাইকেলের চালক বাবু সিকদার ও নুরুন নাহার দম্পত্তির ঘরে এই তিন শিশুর জন্ম হয়। মা এবং শিশুরা সুস্থ রয়েছেন।

বৃহস্পতিবার (২৩ জুন) সকাল ৮টার দিকে নগরীর ডা. মোখলেছুর রহমান প্রাইভেট হাসপাতালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে শিশু তিনটির জন্ম হয়।

শিশুদের বাবা বাবু সিকদার বলেন, “পদ্মা সেতু উদ্বোধনের মাত্র দুদিন আগে আমার তিন কন্যা সন্তান পৃথিবীর মুখ দেখেছে। তাদের নিয়ে অনেক স্বপ্ন রয়েছে আমাদের। আমার তিন কন্যা সন্তান যেভাবে আমাদের মুখে হাসি ফুটিয়েছে, তেমনি পদ্মা সেতু পেয়েও আমরা দক্ষিণাঞ্চলবাসী খুব খুশি। সকাল থেকে যারাই আমার সন্তানদের দেখতে এসেছেন তারাই বলেছেন যেন তাদের নাম রাখি ‘স্বপ্ন, পদ্মা ও সেতু’। অবশেষে তাদের দাবি মেনেই এ নাম রাখা। তারা যেন বড় হয়ে মানুষের কল্যাণে কাজ করে এই কামনা করছি।”

ডা. মুন্সী মুবিনুল হক জানান, ওই তিন সন্তানের মধ্যে দুজনের ওজন দেড় কেজি করে এবং একজনের ওজন এক কেজি চারশো গ্রাম। তারা সম্পূর্ণ সুস্থ। তাদের মাও সুস্থ রয়েছেন।

আরেক চিকিৎসক ডা. শামীম হোসেন জানান, তিন শিশুর একটি অপরিণত অবস্থায় জন্ম নেওয়ায় কিছু জটিলতা দেখা দেয়। এ কারণে উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে, আশা করি সেখানে মা ও শিশুরা দ্রুত সুস্থ হয়ে উঠবে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।