বুধবার, নভেম্বর ৩০, ২০২২

এবার বরিশালে একসঙ্গে ৩ শিশুর জন্ম, নাম রাখা হলো স্বপ্ন-পদ্মা-সেতু

প্রকাশিত:

নারায়ণগঞ্জের পরে এবার বরিশালেও একসঙ্গে জন্ম নেওয়া তিন নবজাতকের নাম রাখা হয়েছে– “স্বপ্ন, পদ্মা ও সেতু”। সন্তানদের দেখতে আসা মানুষদের অনুরোধে তাদের এমন নাম রাখা হয়েছে বলে জানান তাদের বাবা।

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার চরামদ্দি ইউনিয়নের বাদলপাড়ার বাসিন্দা ও ভাড়ায় চালিত মোটরসাইকেলের চালক বাবু সিকদার ও নুরুন নাহার দম্পত্তির ঘরে এই তিন শিশুর জন্ম হয়। মা এবং শিশুরা সুস্থ রয়েছেন।

বৃহস্পতিবার (২৩ জুন) সকাল ৮টার দিকে নগরীর ডা. মোখলেছুর রহমান প্রাইভেট হাসপাতালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে শিশু তিনটির জন্ম হয়।

শিশুদের বাবা বাবু সিকদার বলেন, “পদ্মা সেতু উদ্বোধনের মাত্র দুদিন আগে আমার তিন কন্যা সন্তান পৃথিবীর মুখ দেখেছে। তাদের নিয়ে অনেক স্বপ্ন রয়েছে আমাদের। আমার তিন কন্যা সন্তান যেভাবে আমাদের মুখে হাসি ফুটিয়েছে, তেমনি পদ্মা সেতু পেয়েও আমরা দক্ষিণাঞ্চলবাসী খুব খুশি। সকাল থেকে যারাই আমার সন্তানদের দেখতে এসেছেন তারাই বলেছেন যেন তাদের নাম রাখি ‘স্বপ্ন, পদ্মা ও সেতু’। অবশেষে তাদের দাবি মেনেই এ নাম রাখা। তারা যেন বড় হয়ে মানুষের কল্যাণে কাজ করে এই কামনা করছি।”

ডা. মুন্সী মুবিনুল হক জানান, ওই তিন সন্তানের মধ্যে দুজনের ওজন দেড় কেজি করে এবং একজনের ওজন এক কেজি চারশো গ্রাম। তারা সম্পূর্ণ সুস্থ। তাদের মাও সুস্থ রয়েছেন।

আরেক চিকিৎসক ডা. শামীম হোসেন জানান, তিন শিশুর একটি অপরিণত অবস্থায় জন্ম নেওয়ায় কিছু জটিলতা দেখা দেয়। এ কারণে উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে, আশা করি সেখানে মা ও শিশুরা দ্রুত সুস্থ হয়ে উঠবে।

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

বাংলাদেশ: বিএনপির সমাবেশ শেষের পর ঢাকা-বরিশাল রুটে লঞ্চ চলাচল শুরু

বিএনপির মহাসমাবেশ শেষ হওয়ার পর বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল...

বাংলাদেশ: যোগাযোগ বিচ্ছিন্ন বরিশাল, সাধারণ মানুষের সীমাহীন দুর্ভোগ

বাংলাদেশে বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে সব ধরনের যানবাহন বন্ধ...

উদার আকাশ ঈদ-শারদ উৎসব সংখ্যা প্রকাশ

উদার আকাশ ঈদ-শারদ উৎসব সংখ্যা ১৪২৯ প্রকাশনা উৎসব উদ্বোধন...

পশ্চিমবঙ্গ: পুবের কলম ও বুদ্ধিজীবী মঞ্চের নবী দিবস উদযাপন

একদিকে বিদ্বেষ, অন্যদিকে সম্প্রীতি৷ তারই নাম বাংলা৷ এখানে নবী...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।