বুধবার, আগস্ট ১৭, ২০২২

ইসরায়েলি হামলায় ‘ব্যাপক ক্ষয়ক্ষতি’ দামেস্ক বিমানবন্দর

প্রকাশিত:

ইসরায়েলি হামলায় রানওয়েসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে সিরিয়ার রাজধানী দামেস্ক বিমানবন্দরের। সিরিয়ান রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সানা বিষয়টি নিশ্চিত করেছে। এর আগে যান্ত্রিক ত্রুটির কারণ দেখিয়ে বিমানবন্দরে ফ্লাইট বন্ধ রাখা হয় বলে জানিয়েছিল দেশটির কর্তৃপক্ষ।

সিরিয়ার পরিবহন মন্ত্রণালয় শনিবার (১১ জুন) এক বিবৃতিতে জানিয়েছে, গত শুক্রবারের হামলার পর রাজধানীর বিমানবন্দরের রানওয়ের সেবা কার্যক্রম বন্ধ আছে।

ইসরায়েলি আগ্রাসনের কারণে পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত বিমানের ফ্লাইট স্থগিত রাখা হয়েছে। কারণ বিমানবন্দরের লবিসহ নেভিগেশন লাইটের বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

এমন পরিস্থিতিতে মন্ত্রণালয় বলছে, ক্ষয়ক্ষতির জায়গায়গুলো দ্রুত মেরামত করে বিমান চলাচলে স্বাভাবিক পর্যায়ে ফিরিয়ে আনার কাজ চলছে।

গত শুক্রবার আনুমানিক ৪টা ২০ মিনিটের দিকে ইসরায়েল অধিকৃত গোলান উপত্যকা থেকে ছোড়া ক্ষেপণাস্ত্রের মাধ্যমে বিমানবন্দরটিকে লক্ষ্যবস্তু করা হয়েছিল।

এদিকে দামেস্ক বিমানবন্দরে হামলার ঘটনায় ইসরায়েলের তীব্র নিন্দা জানিয়েছে রাশিয়া। বেসামরিক অবকাঠামোতে হামলার ঘটনাকে উস্কানি বলে অবহিত করেছে দেশটির সরকার।

২০১১ সাল থেকে সিরিয়ায় শুরু হওয়া যুদ্ধে বহু বার সিরিয়ায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। দেশটির মিত্র বিশেষ করে ইরান সমর্থিত লেবাননের সশস্ত্র হিজবুল্লাহ গোষ্ঠীকে লক্ষ্য করে হামলা পরিচালনা করে আসছে।

সূত্র: আল জাজিরা

Share post:

Subscribe

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

জন্মনিবন্ধনে আর লাগবে না মা-বাবার সনদ

এখন থেকে জন্মনিবন্ধন করতে মা-বাবার জন্মসনদ আর লাগবে না।...

জীবন্ত সেতুর দেশে

বর্ষার মৌসুম। সন্ধ্যা হতেই সুড়সুড় করে ঘরে ঢুকে পড়ছে...

কবি স্বাগতা ভট্টাচার্যের ছয়টি কবিতা

মায়ের আঁচল মায়ের যত্নে আঁকা নজর ফোঁটা,কপালে চাঁদ হয়ে ভাসতো...

টিপু-প্রীতি হত্যা: সেই বাইক-পিস্তলসহ গ্রেপ্তার আরও ৫

রাজধানীর মতিঝিলে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।