13.8 C
Drøbak
শুক্রবার, আগস্ট ১২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকচার দিনে ঢাকা ছেড়েছে ৭৩ লাখ মোবাইল ব্যবহারকারী

চার দিনে ঢাকা ছেড়েছে ৭৩ লাখ মোবাইল ব্যবহারকারী

আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে দেশজুড়ে বিরাজ করছে ছুটির আমেজ। প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে গত চার দিনে (২৭-৩০ এপ্রিল) প্রায় ৭৩ লাখ মানুষ রাজধানী ঢাকা ছেড়ে দেশের বিভিন্ন জেলায় গিয়েছে।

ঢাকা ছেড়ে যাওয়া মানুষদের ব্যবহৃত মোবাইল সিমের হিসাব থেকে এ সংখ্যা নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

রবিবার (১ মে) দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার জানান, ২৯ ও ৩০ এপ্রিল ঢাকা থেকে বাইরে গেছে ৪৩ লাখ ৯ হাজার মোবাইল সিম। এর আগের দুদিনেও আনুমানিক ৩০ লাখ সিম ঢাকা থেকে বাইরে গেছে।

মোবাইল অপারেটরদের কাছ থেকে পাওয়া তথ্য অনুয়ায়ী, ২৯ এপ্রিল ঢাকা থেকে বাইরে গেছে ১৯ লাখ ৩২ হাজার ৯৯০ জন আর ৩০ এপ্রিল ঢাকা ছেড়েছেন ২৩ লাখ ৭৬ হাজার ২২৬ জন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২ বা ৩ মে দেশে পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হবে। এ বছর ঈদের ছুটি ২, ৩ ও ৪ মে। তবে এর আগে ১ মে (রবিবার) মে দিবসের সরকারি ছুটি। তার আগের দুদিন শুক্রবার ও শনিবার সাপ্তাহিক বন্ধ। ফলে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) ঈদের আগে শেষ কর্মদিবসের পর সরকারি চাকরিজীবীদের জন্য ২৯ এপ্রিল থেকে শুরু হয়ে ৪ মে পর্যন্ত টানা ৬ দিন ঈদের ছুটি চলবে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।