17.5 C
Drøbak
বৃহস্পতিবার, মে ২৬, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকমঙ্গল শোভাযাত্রায় থাকবে ৩ স্তরের নিরাপত্তা

মঙ্গল শোভাযাত্রায় থাকবে ৩ স্তরের নিরাপত্তা

প্রায় দুই বছর পর এবার উন্মুক্ত পরিসরে হতে যাচ্ছে বাংলা বর্ষবরণের আয়োজন। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে রমনা বটমূলে সাংস্কৃতিক অনুষ্ঠান ও চারুকলার মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। তবে অনুষ্ঠানের কর্মসূচিতে কিছুটা কাটছাঁট করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এবার মঙ্গল শোভাযাত্রায় নাশকতাসহ সব বিষয় মাথায় রেখে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে পুলিশ।

এ মঙ্গল শোভাযাত্রার সকল অনুষ্ঠান দুপুর ২টার মধ্যে শেষ করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

এটাকে কেন্দ্র করে, রাজধানীর মতো দেশের বিভিন্ন জেলা-উপজেলায় বৈশাখী মেলা, শোভাযাত্রা ও লোকজ মেলাসহ নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করেছে সংস্কৃতি মন্ত্রণালয়।

তবে এবার মঙ্গল শোভাযাত্রায় নাশকতাসহ সব বিষয় মাথায় রেখে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছেন পুলিশ।

এ বিষয়ে জানতে চাইলে পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) মো. কামরুজ্জামান বলেন, যে কোনো বিশেষ অনুষ্ঠান বা দিবস উপলক্ষে পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।

তিনি বলেন, সেই ধারাবাহিকতায় এবারও মঙ্গল শোভাযাত্রায় তার ব্যতিক্রম হবে না। আগের মতো জঙ্গি নাশকতাসহ সব বিষয় মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে।

তিনি বলেন, এবার মঙ্গল শোভাযাত্রায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এখন পর্যন্ত সহিংসতার কোনো ধরনের হুমকি পাওয়া যায়নি। রাজধানীসহ সারাদেশের মানুষকে একটি শান্তিপূর্ণ বর্ষবরণ উপহার দিতে পুলিশবাহিনী বিশেষ নিরাপত্তা ব্যবস্থা চলমান রাখবে।

এদিকে আইনশৃঙ্খলা বাহিনীর একটি তথ্য বলছে, নতুন বছরকে নিরাপদে বরণ করতে এবং যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে রাজধানীসহ সারাদেশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

পুলিশের পাশাপাশি র‌্যাব, আনসারসহ অন্যান্য গোয়েন্দাবাহিনীর সদস্যরা কঠোরভাবে নিরাপত্তার দায়িত্ব পালন করবে। যেকোনো পরিস্থিতির মোকাবিলা করার জন্য প্রস্তুত রাখা হয়েছে একাধিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। গুরুত্বপূর্ণ সবকিছু সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রণ করা হবে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।