7.1 C
Drøbak
শুক্রবার, মে ২৭, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকজামিন হয়নি বিজ্ঞানের শিক্ষক হৃদয় মণ্ডলের

জামিন হয়নি বিজ্ঞানের শিক্ষক হৃদয় মণ্ডলের

মুন্সীগঞ্জের বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞানের শিক্ষক হৃদয় কৃষ্ণ মণ্ডলের জামিন হয়নি। গত সোমবার (৪ এপ্রিল) মুন্সীগঞ্জ আমলি আদালত-১ এ শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়। তবে রবিবার (১০ এপ্রিল) আবার তার জামিন শুনানি হবে বলে জানা গেছে। অ্যাডভোকেট শাহিন মোহাম্মদ আমানউল্লাহ এ খবর নিশ্চিত করেন।

তিনি বলেন, বিজ্ঞানের শিক্ষক হৃদয় কৃষ্ণ মণ্ডলের বিরুদ্ধে দণ্ডবিধির ২৯৫ ধারায় মামলা দেওয়া হয়েছে। এটি একটি জামিন অযোগ্য ধারা। তবে, আদালত চাইলে জামিন দিতেও পারেন। আমরা গত শুনানিতে জামিন চেয়েছি। কিন্তু বাদী পক্ষের উকিলের দাবি ছিল- এখন জামিন দিলে শিক্ষক হৃদয় কৃষ্ণ মণ্ডলের জীবনের নিরাপত্তা হুমকির মুখে পড়তে পারে। সবদিক বিবেচনা করে আদালত জামিন নামঞ্জুর করেন।

তবে, সামনের রবিবার একই আদালতে আমরা জামিনের শুনানি করবো।

উল্লেখ্য, গত ২২ মার্চ সকালে বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ে ক্লাস চলাকালে ধর্ম অবমাননার অভিযোগ উঠে বিজ্ঞান ও গণিতের শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় বিচারের দাবিতে বিদ্যালয় প্রাঙ্গণে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা, তাতে যোগ দেয় এলাকাবাসী। শিক্ষার্থীদের বিক্ষোভ নিয়ন্ত্রণে আনতে না পেরে প্রধান শিক্ষক আলাউদ্দিন আহম্মেদ পুলিশকে খবর দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় এবং শিক্ষক হৃদয় মণ্ডলকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। পরে বিদ্যালয়ের ইলেকট্রিশিয়ান আসাদ বাদী হয়ে শিক্ষকের বিরুদ্ধে ধর্মানুভূতিতে আঘাত হানার অভিযোগে মামলা করেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।