10 C
Drøbak
সোমবার, অক্টোবর ২৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকবরিশালে একদিনে সর্বোচ্চ শনাক্ত ৮৯১, মৃত্যু ১২

বরিশালে একদিনে সর্বোচ্চ শনাক্ত ৮৯১, মৃত্যু ১২

দ্বিতীয় ঢেউ শুরুর পর বরিশাল বিভাগে সোমবার ১৯ জুলাই গত ২৪ ঘণ্টায় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হয়েছে। এই সময়ে করোনা ৮৯১ জন আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত ১৩ জুলাইয়ের প্রতিবেদনে বরিশাল বিভাগে সর্বোচ্চ ৮শ ৭৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিলেন।

পরিসংখ্যান অনুযায়ী, সর্বোশেষ শনাক্তের মধ্য দিয়ে বরিশাল বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৭শ ৭৮ জনে। এদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ হাজার ৯৪ জন। পাশাপাশি একই সময়ে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে নয় জন এবং করোনা ওয়ার্ডে তিন জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে গেল ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে পটুয়াখালীতে ১ জন, ভোলায় ১ জন এবং ঝালকাঠিতে একজনসহ মোট ৩ জন করোনা রোগীর মৃত্যু শনাক্ত হয়েছে।

এ নিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৩শ ৮৭ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.বাসুদেব কুমার দাস।

তিনি জানান, আক্রাšত সংখ্যায় বরিশাল জেলায় নতুন সর্বোচ্চ ৪শ ৯ জন নিয়ে মোট ১১ হাজার ৩শ ৯৪ জন, পটুয়াখালী জেলায় নতুন ১শ ২৩ জন নিয়ে মোট ৩ হাজার ৩শ ২৯ জন, ভোলা জেলায় নতুন ৬২ জনসহ মোট ২ হাজার ৬শ ৪৮ জন, পিরোজপুর জেলায় নতুন ১শ ৪০ জনসহ মোট ৩ হাজার ৭শ ৪ জন, বরগুনা জেলায় নতুন ৬৬ জন নিয়ে মোট ২ হাজার ২শ ৯২ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ৯১ জন শনাক্ত নিয়ে মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৪শ ১১ জন।

এদিকে শেবাচিম হাসপাতালের পরিচালক ডা.এইচ এম সাইফুল ইসলামের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে নয় জনের এবং করোনা ওয়ার্ডে তিনজনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৬শ ৬৮ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ২শ ৫৩ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৬শ ৬৮ জনের মধ্যে ৩১ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি।

হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে আরো জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (সোমবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ২৫ জন ও করোনা ওয়ার্ডে ২১ জন ভর্তি হয়েছেন।

করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ২শ ৯৪ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ৯৯ জন করোনা ওয়ার্ডে এবং ১৯৫ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ১শ ৮৮ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে পজিটিভ শনাক্তের হার ৪৫.৭৪ শতাংশ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।