10.9 C
Drøbak
শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিককিংবদন্তি সংগীত শিল্পী ফকির আলমগীরের চির প্রস্থান

কিংবদন্তি সংগীত শিল্পী ফকির আলমগীরের চির প্রস্থান

একুশে পদকে প্রাপ্ত গণশিল্পী ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা ফকির আলমগীর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তাঁর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন ছেলে মাশুক আলমগীর রাজীব। তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী ও তিন ছেলে সন্তান রেখে গেছেন।

ফকির আলমগীরের ছেলে মাশুক আলমগীর রাজীব গনমাধ্যমকে জানান, শুক্রবার রাত ১০টার দিকে কোভিড ইউনিটে ভেন্টিলেশনে থাকা অবস্থায় ফকির আলমগীরের হার্ট অ্যাটাক হয়। রাত ১০টা ৫৬ মিনিটে তাঁর মৃত্যু ঘোষণা করা হয়।

এর আগে রোববার (১৮ জুলাই) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন একাত্তরের কণ্ঠযোদ্ধা, একুশে পদকপ্রাপ্ত বরেণ্য গণসংগীত শিল্পী ফকির আলমগীরের। শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাকে ‘লাইফ সাপোর্টে’ নেয়া হয়েছে। রাত ১০টার দিকে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ভেন্টিলেশনে রাখার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা।

মাশুক আলমগীর রাজীব বলেন বাবার অক্সিজেন স্যাচুরেশন ৪৫–এ নেমে এলে চিকিৎসকেরা তাকে ভেন্টিলেশনে নেওয়ার পরামর্শ দেন। ভেন্টিলেশনে নেওয়ার পর থেকে ফকির আলমগীরের অক্সিজেন স্যাচুরেশন ৯০-তে উঠে ছিল।

এদিকে, রাজধানীর খিলগাঁওয়ের তালতলা কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন গণসংগীতশিল্পী ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক ফকির আলমগীর। তার ছোট ভাই ফকির সিরাজ গণমাধ্যমকে জানিয়েছেন, ‘ আগামীকাল শনিবার (২৪ জুলাই) সকাল ১১ টায় খিলগাঁওয়ের পল্লীমা সংসদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর সেখানকার মাটির মসজিদে বাদ জোহর দ্বিতীয় জানাজা শেষে খিলগাঁও তালতলা কবরস্থান রাষ্ট্রীয় মর্যাদায় তার দাফন সম্পন্ন হবে।’

ফকির আলমগীর,
চির বিশ্রামে থাকুন।
চির শান্তিতে থাকুন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।