কিংবদন্তি সংগীত শিল্পী ফকির আলমগীরের চির প্রস্থান

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

একুশে পদকে প্রাপ্ত গণশিল্পী ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা ফকির আলমগীর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তাঁর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন ছেলে মাশুক আলমগীর রাজীব। তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী ও তিন ছেলে সন্তান রেখে গেছেন।

ফকির আলমগীরের ছেলে মাশুক আলমগীর রাজীব গনমাধ্যমকে জানান, শুক্রবার রাত ১০টার দিকে কোভিড ইউনিটে ভেন্টিলেশনে থাকা অবস্থায় ফকির আলমগীরের হার্ট অ্যাটাক হয়। রাত ১০টা ৫৬ মিনিটে তাঁর মৃত্যু ঘোষণা করা হয়।

এর আগে রোববার (১৮ জুলাই) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন একাত্তরের কণ্ঠযোদ্ধা, একুশে পদকপ্রাপ্ত বরেণ্য গণসংগীত শিল্পী ফকির আলমগীরের। শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাকে ‘লাইফ সাপোর্টে’ নেয়া হয়েছে। রাত ১০টার দিকে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ভেন্টিলেশনে রাখার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা।

মাশুক আলমগীর রাজীব বলেন বাবার অক্সিজেন স্যাচুরেশন ৪৫–এ নেমে এলে চিকিৎসকেরা তাকে ভেন্টিলেশনে নেওয়ার পরামর্শ দেন। ভেন্টিলেশনে নেওয়ার পর থেকে ফকির আলমগীরের অক্সিজেন স্যাচুরেশন ৯০-তে উঠে ছিল।

এদিকে, রাজধানীর খিলগাঁওয়ের তালতলা কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন গণসংগীতশিল্পী ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক ফকির আলমগীর। তার ছোট ভাই ফকির সিরাজ গণমাধ্যমকে জানিয়েছেন, ‘ আগামীকাল শনিবার (২৪ জুলাই) সকাল ১১ টায় খিলগাঁওয়ের পল্লীমা সংসদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর সেখানকার মাটির মসজিদে বাদ জোহর দ্বিতীয় জানাজা শেষে খিলগাঁও তালতলা কবরস্থান রাষ্ট্রীয় মর্যাদায় তার দাফন সম্পন্ন হবে।’

ফকির আলমগীর,
চির বিশ্রামে থাকুন।
চির শান্তিতে থাকুন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!