1.6 C
Drøbak
বুধবার, জানুয়ারী ২৬, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকসংক্রমণ ঠেকাতে বিধিনিষেধ মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

সংক্রমণ ঠেকাতে বিধিনিষেধ মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

করোনাভাইরাসের বর্তমান সংক্রমণ ঠেকাতে কিছু বিধিনিষেধ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই বিধিনিষেধগুলো সবাইকে মেনে চলার আহ্বান জানিয়েছেন তিনি।

বুধবার (১২ জানুয়ারি) সড়ক ও জনপথ অধিদফতরের বিভিন্ন প্রকল্পের আওতায় নবনির্মিত ঢাকা এয়ারপোর্ট মহাসড়কে শহীদ রমিজ উদ্দীন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজ সংলগ্ন পথচারী আন্ডারপাস; সিলেট শহর বাইপাস-গ্যারিসন লিংক ৪ মহাসড়ক; বালুখালী (কক্সবাজার)-ঘুমধুম (বান্দরবান) সীমান্ত সংযোগ সড়ক; রাঙামাটি জেলার নানিয়ারচর চেংগী নদীর ওপর ৫০০ মিটার দীর্ঘ সেতু উদ্বোধন অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হয়ে প্রকল্পগুলো উদ্বোধন করেন।

শেখ হাসিনা বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ আবার বাড়ছে। সবাইকে অনুরোধ করছি, স্বাস্থ্যবিধি মেনে চলবেন, মাস্ক পরে থাকবেন। যাতে দ্রুত এই করোনাভাইরাস ছড়াতে না পারে, সে জন্য কিছু বিধিনিষেধ দেওয়া হয়েছে। এসব বিধিনিষেধ মেনে চলবেন।’

প্রধানমন্ত্রী বলেন, ‘২৯ জুলাই, ২০১৯-এ এয়ারপোর্ট মহাসড়কে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের কাছে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ঝরে যায় শিক্ষার্থী আব্দুল করিম রাজিব ও দিয়া খানম মিমের প্রাণ। আমি রাজিব ও মিমের আত্মার মাগফিরাত কামনা করছি। এই দুর্ঘটনার পরপরই আমি প্রতিশ্রুতি দিয়েছিলাম নিরাপদ পথচারী পারাপারের জন্য ওই স্থানে একটি আন্ডারপাস নির্মাণের। যার আজ উদ্বোধন হলো। প্রতিদিন হাজার হাজার শিক্ষার্থী ও পথচারী এই ব্যস্ততম সড়কটি ঝুঁকি নিয়ে পারাপার হয়। তাদের জন্য নান্দনিক একটি নিরাপদ ও আধুনিক পথচারী আন্ডারপাস স্বল্প সময়ের মধ্যে নির্মাণ করা হয়েছে। এখানে বিশেষ চাহিদাসম্পন্ন ও বয়স্ক মানুষের বিবেচনায় লিফট, র‌্যাম্প ও চলন্ত সিঁড়ির ব্যবস্থা করা হয়েছে। এই আন্ডারপাস নির্মাণের ফলে একদিকে যেমন শিক্ষার্থী ও পথচারীর সড়ক পারাপার নিরাপদ হবে, অন্যদিকে এয়ারপোর্ট মহাসড়কের এই অংশ যানজটমুক্ত হবে।’

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।