-0.6 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকনিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের প্রতীকী কফিন মিছিল

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের প্রতীকী কফিন মিছিল

সড়ক দুর্ঘটনার সুষ্ঠু বিচার, শিক্ষার্থীদের জন্য দেশব্যাপী বাস ভাড়া অর্ধেক করা এবং নিরাপদ সড়কসহ নয় দফা দাবিতে ঢাকার শাহবাগ এলাকায় প্রতীকী কফিন মিছিল করছেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

রবিবার দুপুর সাড়ে ১২টায় প্রতীকী কফিন নিয়ে শাহবাগ মোড়ে অবস্থান নেন শিক্ষার্থীরা। সেখানে অবস্থান না নিতে পুলিশ অনুরোধ করলে তারা শাহবাগ মোড় থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নেন।

এসময় শিক্ষার্থীরা ‘ভাই কবরে খুনি কেন বাহিরে’, ‘৯ দফার সংগ্রাম চলবে চলবে’, ‘আইন করে হাফ পাস দিতে হবে’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

এর আগে সড়কে অনিয়মের প্রতিবাদে ও নিরাপদ সড়কের দাবিতে শনিবার রাজধানীর রামপুরা ব্রিজ এলাকায় ‘লাল কার্ড’ দেখিয়েছে আন্দোলনকারীরা। সেখান থেকে আজকের এই প্রতীকী লাশের কর্মসূচি ঘোষণা করা হয়। এছাড়া সড়ক অব্যবস্থাপনার সঙ্গে জড়িতদের ব্যঙ্গচিত্রও দেখিয়েছেন শিক্ষার্থীরা।

আন্দোলনকারীদের একজন স্টেট ইউনিভার্সিটির শিক্ষার্থী ইনজামুল হক বলেন, ‘আমাদের নয় দফা দাবি রয়েছে। আমরা এই দাবিগুলো বাস্তবায়ন চাই। বিভিন্ন জায়গায় শিক্ষার্থীরা ১১ দফা দাবি জানিয়েছেন। তাদের সাথে আমাদের কোনো বিরোধ নেই। আজকে যেহেতু পুলিশ আমাদের শাহবাগে লাশের মিছিল নিয়ে অবস্থান করতে দেয়নি তাই আজকের মতো আমাদের কর্মসূচি শেষ করলাম। নিরাপদ সড়কের দাবিতে আমরা আগামীকাল (সোমবার) সন্ধ্যায় শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলন এবং প্রতিবাদী গানের আয়োজন করবো।’

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।