20.5 C
Drøbak
রবিবার, আগস্ট ১৪, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকভাড়া নিয়ে হেনস্তা, প্রতিবাদে সড়ক অবরোধ

ভাড়া নিয়ে হেনস্তা, প্রতিবাদে সড়ক অবরোধ

হাফ ভাড়া দিতে গিয়ে বাসচালকের সহকারীর (হেল্পার) মাধ্যমে হেনস্তার শিকার হওয়ায় রাজধানীর বকশীবাজার মোড় অবরোধ করেছেন বদরুন্নেছার ছাত্রীরা। রবিবার সকাল ১০টা থেকে বকশিবাজার মোড় অবরোধ করে বিক্ষোভ করছেন ছাত্রীরা। অবরোধের কারণে ওই সড়কের আশপাশের সড়কগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

শিক্ষার্থীরা জানায়, গতকাল শনিবার রাজধানীর শনির আখড়ায় ঠিকানা পরিবহনের একটি বাসে বদরুন্নেসা কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের এক ছাত্রী অর্ধেক ভাড়া দিতে চায়। কিন্তু চালকের সহকারী হাফ ভাড়া নিতে অস্বীকৃতি জানায়। একপর্যায়ে ওই ছাত্রীকে ধর্ষণের হুমকি দেয় বাসচালকের সহকারী। এর প্রতিবাদে শিক্ষার্থীরা সড়কে নেমে বিক্ষোভ করছেন।

সকালে কলেজ প্রাঙ্গণে বিক্ষোভ শুরু হলেও এক ঘণ্টা পর শিক্ষার্থীরা কলেজ থেকে বেরিয়ে বকশীবাজার মোড়ে গিয়ে অবস্থান নেন। বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে সড়কে বসে অবস্থান নেন তারা। ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে স্লোগান দিচ্ছেন শিক্ষার্থীরা। ‘হাফ পাস আমাদের অধিকার’, ‘এই হলো দেশের কঠোর বাস্তবতা, নিজের অধিকার চাইতে মেলে ধর্ষণের বার্তা’ প্রভৃতি লেখা প্ল্যাকার্ড রয়েছে তাদের হাতে।

সড়কে অবস্থান নেওয়া শিক্ষার্থীদের অভিযোগ, এই রুটে যেসব বাস চলাচল করে হাফ ভাড়া দেওয়ায় তারা ছাত্রীদের বাসে তোলেন না। কখনও বাসে উঠলেও হাফ ভাড়া দিতে চাইলে নিতে চায় না। অনেক সময় বাস থেকে নামিয়ে দেওয়া হয়। গতকাল শনির আখড়ায় ঠিকানা পরিবহনের একটি বাসে বদরুন্নেসা কলেজের এক ছাত্রী অর্ধেক ভাড়া দিতে চাওয়ায় কন্ড্রাক্টর তার সাথে খারাপ আচরণ করেন। তাকে ধর্ষণের হুমকিও দেওয়া হয়। এর প্রতিবাদে আমরা সড়ক অবরোধ করেছি।

এদিকে শিক্ষার্থীদের অবরোধের ফলে বুয়েট, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও হোসেনি দালান সংলগ্ন সড়কগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। শিক্ষার্থীদের সড়ক থেকে সরাতে চেষ্টা চালাচ্ছে পুলিশ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।