ভাড়া নিয়ে হেনস্তা, প্রতিবাদে সড়ক অবরোধ

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

হাফ ভাড়া দিতে গিয়ে বাসচালকের সহকারীর (হেল্পার) মাধ্যমে হেনস্তার শিকার হওয়ায় রাজধানীর বকশীবাজার মোড় অবরোধ করেছেন বদরুন্নেছার ছাত্রীরা। রবিবার সকাল ১০টা থেকে বকশিবাজার মোড় অবরোধ করে বিক্ষোভ করছেন ছাত্রীরা। অবরোধের কারণে ওই সড়কের আশপাশের সড়কগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

শিক্ষার্থীরা জানায়, গতকাল শনিবার রাজধানীর শনির আখড়ায় ঠিকানা পরিবহনের একটি বাসে বদরুন্নেসা কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের এক ছাত্রী অর্ধেক ভাড়া দিতে চায়। কিন্তু চালকের সহকারী হাফ ভাড়া নিতে অস্বীকৃতি জানায়। একপর্যায়ে ওই ছাত্রীকে ধর্ষণের হুমকি দেয় বাসচালকের সহকারী। এর প্রতিবাদে শিক্ষার্থীরা সড়কে নেমে বিক্ষোভ করছেন।

সকালে কলেজ প্রাঙ্গণে বিক্ষোভ শুরু হলেও এক ঘণ্টা পর শিক্ষার্থীরা কলেজ থেকে বেরিয়ে বকশীবাজার মোড়ে গিয়ে অবস্থান নেন। বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে সড়কে বসে অবস্থান নেন তারা। ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে স্লোগান দিচ্ছেন শিক্ষার্থীরা। ‘হাফ পাস আমাদের অধিকার’, ‘এই হলো দেশের কঠোর বাস্তবতা, নিজের অধিকার চাইতে মেলে ধর্ষণের বার্তাপ্রভৃতি লেখা প্ল্যাকার্ড রয়েছে তাদের হাতে।

সড়কে অবস্থান নেওয়া শিক্ষার্থীদের অভিযোগ, এই রুটে যেসব বাস চলাচল করে হাফ ভাড়া দেওয়ায় তারা ছাত্রীদের বাসে তোলেন না। কখনও বাসে উঠলেও হাফ ভাড়া দিতে চাইলে নিতে চায় না। অনেক সময় বাস থেকে নামিয়ে দেওয়া হয়। গতকাল শনির আখড়ায় ঠিকানা পরিবহনের একটি বাসে বদরুন্নেসা কলেজের এক ছাত্রী অর্ধেক ভাড়া দিতে চাওয়ায় কন্ড্রাক্টর তার সাথে খারাপ আচরণ করেন। তাকে ধর্ষণের হুমকিও দেওয়া হয়। এর প্রতিবাদে আমরা সড়ক অবরোধ করেছি।

এদিকে শিক্ষার্থীদের অবরোধের ফলে বুয়েট, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও হোসেনি দালান সংলগ্ন সড়কগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। শিক্ষার্থীদের সড়ক থেকে সরাতে চেষ্টা চালাচ্ছে পুলিশ

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!