27.7 C
Drøbak
রবিবার, আগস্ট ১৪, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকপুলিশ নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে এসে ববি শিক্ষার্থী আটক

পুলিশ নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে এসে ববি শিক্ষার্থী আটক

পুলিশের কনস্টেবল পদে নিয়োগের লিখিত পরীক্ষায় প্রক্সি দিতে এসে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক শিক্ষার্থী আটক হয়েছেন। আরাফাত নামের ওই ছাত্র অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের বিবিএ শেষবর্ষের এবং বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থী।

আরাফাত ভোলা ছাত্রছাত্রী কল্যাণ সমিতির সভাপতি এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মী। ভোলা জেলার দৌলতখান উপজেলার বাসিন্দা। বুধবার (১৮ নভেম্বর) দুপুরে বরিশাল নগরীর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ থেকে তাকে আটক করা হয়। আরাফাত ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ প্রক্রিয়ার লিখিত পরীক্ষায় মুক্তিযোদ্ধা কোটার (পুরুষ) পরীক্ষার্থী বরিশালের উজিরপুর উপজেলার সাতরাল গ্রামের জীবন হালদারের ছেলে সৌরভ হালদারের হয়ে প্রক্সি দিচ্ছিলেন।

কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন জানান, পরীক্ষা শুরু পর কাগজপত্র যাচাই-বাছাইকালে আরাফাতের শারীরিক ভাষা অপরাধীর মতো ছিল। এতে পরীক্ষা পরিদর্শকের সন্দেহ হলে তার প্রবেশপত্রের ছবির সঙ্গে চাকরিপ্রার্থীর চেহারা মেলাতে গিয়ে বিষয়টি ধরা পড়ে। প্রবেশপত্রে যার ছবি রয়েছে তার সঙ্গে আরাফাতের চেহারার মিল নেই।

এরপর ওই কেন্দ্রে দায়িত্বরত পুলিশের হাতে তাকে সোপর্দ করা হয়। পরবর্তী সময়ে কোতোয়ালি মডেল থানায় নিয়ে আসা হয় আরাফাতকে। জিজ্ঞাসাবাদে আরাফাত স্বীকার করেছেন, ৩০ হাজার টাকার বিনিময়ে পরীক্ষা দিতে এসেছেন। এ ব্যাপারে যথাযথ আইনি পদক্ষেপ নেওয়া হয়েছে বলেও জানান পরিদর্শক (তদন্ত) লোকমান।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।