আজ প্রোটিয়াদের মুখোমুখি টাইগাররা, পারবে কি হারের বৃত্ত থেকে বেরোতে?

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা তিন হারে ইতিমধ্যে ছিটকে গেছে বাংলাদেশ। কাগজে-কলমে অবশ্য সেমিফাইনালের ক্ষীণ আশাও আছে। কিন্তু সেটা বাস্তবতায় আসতে অনেক কিছু মিরাকল একসঙ্গে ঘটতে হবে। যা আসলেই অবাস্তব, কিন্তু এখনো অনেক কিছু পাবার আশায় টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ। তার লক্ষ্য আসরের বাকি থাকা দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে জিতে শেষটা মধুর করা। এবং টাইগারদের চাওয়া অস্ট্রেলিয়া বিশ্বকাপের রসদ গোছানো!

সে লক্ষ্যে সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে টাইগাররা মুখোমুখি হচ্ছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। আজ মঙ্গলবার বিকাল ৪টার শুরু হতে যাওয়া ম্যাচেই দল বেরোতে চায় হারের বৃত্ত থেকে। শেষটা রাঙাতে চায় জয়ে।

যদিও টি-টোয়েন্টি সংস্করণে এখনো প্রোটিয়াদের বিপক্ষে জয়হীন বাংলাদেশ। মুখোমুখি দেখায় ছয়টি ম্যাচেই হেরেছে টাইগাররা। এবার জয়ের খরা কাটাতে চায় বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের পাশাপাশি সুপার টুয়েলভেও প্রথম জয় পেতে উন্মুখ টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ।

ওয়েস্ট ইন্ডিজের কাছে হারার পর মাহমুদউল্লাহ বলেছিলেন, ‘এখনও অনেক কিছু পাওয়ার আছে। সেমিফাইনালের আশা হয়তো কিছুটা ক্ষীণ। কিন্তু দুটি ম্যাচ আছে। আমরা যদি ম্যাচ দুটি জিততে পারি, দলের জন্য ভালো কিছু হবে।’

অবশ্য বাংলাদেশ শিবিরে বড় একটা ধাক্কা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের চোট। তবে সাকিবের বদলি হিসেবে বিশ্বকাপে ডেব্যু হতে যাচ্ছে শামিম হোসেনের। দলে থাকছে বিতর্কিত সৌম্য ও লিটন কুমার দাশও। বিষয়টি জানিয়েছেন, বাংলাদেশ কোচ রাসেল ডোমিঙ্গো।

গতকাল ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সাকিবের অভাব বোধের কথা জানিয়ে কোচ বলেন, ‘সাকিবের না থাকা আমাদের অনেক বড় ক্ষতি। দল তার নেতৃত্বের অভাব বোধ করবে, বিশেষ করে চাপের মুহূর্তে সাকিবের শান্ত থাকার গুণটা দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। যখন সাকিব খেলে না, তখন আমাদের ব্যাটিং অথবা বোলিং- যেকোনো এক অংশ হালকা হয়ে যায়। আপনাকে সেই জায়গায় একজন অনিয়মিত বোলারকে খেলাতে হয়।’

চোটে আগেই ছিটকে গেছেন সাইফউদ্দিন ও নুরুল হাসান। আর শেষ ম্যাচে সাকিবের হ্যামস্ট্রিং ইনজুরিতে বিশ্বকাপ ডেব্যু হচ্ছে শামিমের। বিষয়টি জানিয়ে কোচ বলেছেন, ‘সোহান (নুরুল হাসান) আগামীকালের (আজ) মধ্যে সুস্থ হতে পারছে না। শামীম ও সৌম্য যেহেতু দলের সঙ্গে বাড়তি ব্যাটসম্যান হিসেবে আছে, ওরাই একাদশে থাকবে।’

টুর্নামেন্টে এখন পর্যন্ত তিন ম্যাচে দু’টি করে জয় পেয়ে দারুন ফর্মে রয়েছে দক্ষিণ আফ্রিকা। সেমিফাইনালের দৌড়ে নিজেদের টিকিয়ে রাখতে তারাও নিজেদের সবটা দিতে প্রস্তুত রয়েছে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!