4.4 C
Drøbak
বুধবার, জানুয়ারী ১৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকচট্টগ্রামে পূজামণ্ডপে হামলা চেষ্টার অভিযোগে নুরুল নেতৃত্বাধীন সংগঠনের চার জনসহ গ্রেফতার ৯

চট্টগ্রামে পূজামণ্ডপে হামলা চেষ্টার অভিযোগে নুরুল নেতৃত্বাধীন সংগঠনের চার জনসহ গ্রেফতার ৯

চট্টগ্রামের জেএমসেন হলে পূজামণ্ডপে হামলা চেষ্টার ঘটনায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বাধীন যুব সংগঠন ‘বাংলাদেশ যুব অধিকার পরিষদ’-এর চট্টগ্রাম মহানগরীর চার নেতাসহ ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৩ অক্টোবর) মধ্যরাতে কোতোয়ালি থানা পুলিশ তাদের গ্রেফতার করে।

কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন এ তথ্য নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। জেএমসেন হলের পূজামণ্ডপে হামলার চেষ্টার সময় ধারণকৃত ছবি এবং সিসি ক্যামেরার ফুটেজ দেখে তাদের শনাক্ত করা হয়। ৯ জনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানো হবে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, গ্রেফতার ৯ জনের মধ্যে ‘বাংলাদেশ যুব অধিকার পরিষদ’ চট্টগ্রাম মহানগরীর চার নেতাও আছেন। এই ঘটনার সঙ্গে তাদের সম্পৃক্ততার বিষয়টি নিশ্চিত হয়ে তাদের গ্রেফতার করা হয়। যুব অধিকার পরিষদের গ্রেফতার চার নেতার মধ্যে রয়েছেন সংগঠনটির চট্টগ্রাম মহানগর আহ্বায়ক এন এম নাছির উদ্দিন, সদস্য সচিব ইঞ্জিনিয়ার মিজানুর রহমান, দফতর সম্পাদক ইমন মোহাম্মদ, বায়েজিদ থানার আহ্বায়ক ডা. রাসেল। মিজান ও ইমনকে চকবাজার এলাকা থেকে, নাছিরকে টেরিবাজার এলাকা থেকে এবং রাসেলকে ষোলশহর ২ নম্বর গেট এলাকা থেকে আটক করা হয় বলে জানান ওসি।

এর আগে, কুমিল্লার ঘটনার জের ধরে গত ১৬ অক্টোবর দুপুরে জুমার নামাজের পর একটি মিছিল থেকে ঐতিহাসিক জেএমসেন হলের পূজামণ্ডপের গেটে হামলা হয়। পরে এ ঘটনায় ৮৪ জনের নাম উল্লেখ করে কোতোয়ালি থানায় মামলা হয়। এসআই আকাশ মাহমুদ ফরিদ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা আরও অন্তত ৫০০ জনকে আসামি করা হয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।