8.8 C
Drøbak
বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১
প্রথম পাতাসামাজিক ন্যায়বিচারনরওয়ের কংসবার্গে সন্ত্রাসীর ছোঁড়া ধনুক-তীর বিদ্ধ হয়ে বেশ কয়েকজন হতাহত

নরওয়ের কংসবার্গে সন্ত্রাসীর ছোঁড়া ধনুক-তীর বিদ্ধ হয়ে বেশ কয়েকজন হতাহত

নরওয়ের রাজধানী অসলো’র পশ্চিমে কংসবার্গ শহরে ধনুক -তীর ছুঁড়ে বেশ কয়েকজনকে হতাহত করার অভিযোগে পুলিশ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, স্থানীয় সময় সন্ধ্যা ছয়টার কিছু পরে এক ব্যক্তি তীর ধনুক নিয়ে হাঁটছিলেন আর আশেপাশের হেঁটে যাওয়া পথচারীদের উদ্দেশ্যে ধনুক ব্যবহার করে তীর ছুঁড়ছিলেন। এতে তৎক্ষণাৎ বেশ কয়েকজন ব্যক্তি মাটিতে লুটিয়ে পড়েন। সঙ্গে সঙ্গে পুলিশকে সংবাদ দেয়া হলে পুলিশ ঘটনাস্থলে আসে এবং ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেন। এরপরেই আহতদের উদ্ধার করে কংসবার্গের হাসপাতালে নিয়ে যাওয়া হয়, আর ড্রামেন হাসপাতালকে তৈরি করে রাখা হয়। রাজধানীর ওসলো ইউনিভার্সিটি হাসপাতাল আহতদের অপারেশনেরর দায়িত্ব নিয়েছে।

স্থানীয় পুলিশ জানায়, নরওয়ের কংসবার্গ শহরে একটি মুদি দোকানের কাছে এক ব্যক্তি ধনুক -তীর ছুঁড়ে বেশ কয়েকজনকে হত্যা করে এবং কয়েকজনকে আহত করে।

নরওয়েজিয়ান পাবলিক ব্রডকাস্টার ভিজি (VG) এই হামলায় কমপক্ষে পাঁচজন নিহত হওয়ার খবর প্রকাশ করেছে, তবে এই সংখ্যাটি এখনও কর্তৃপক্ষ নিশ্চিত করেনি।

j নরওয়ের কংসবার্গে সন্ত্রাসীর ছোঁড়া ধনুক-তীর বিদ্ধ হয়ে বেশ কয়েকজন হতাহত
নরওয়ের কংসবার্গে সন্ত্রাসীর ছোঁড়া ধনুক-তীর বিদ্ধ হয়ে বেশ কয়েকজন হতাহত 2

স্থানীয় সময় রাত দশটায় প্রেস কনফারেন্সে পুলিশ প্রধান ওয়েভিন্দ এ্যাস সাংবাদিকদের বলেন, সন্ধ্যা সোয়া ছয়টার দিকে আমরা খবর পাই, এক ব্যক্তি তীর ধনুক হাতে নিয়ে শহরের মাঝখান দিয়ে হাঁটতে হাঁটতে পথচারীদের দিকে তাক করে তীর ছুঁড়ছে। এর পরে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে সন্দেহজনক হামলাকারী ব্যক্তিকে গ্রেপ্তার করি ।

তিনি আরও বলেন, বেশ কয়েকজন আহত হয়েছে এবং ইতোমধ্যে বেশ কয়েকজন মারা গেছে। শহরের মাঝখানে একটি বিশাল এলাকা জুড়ে এই হামলা হয়েছে বলে জানা গেছে। তবে এটা সন্ত্রাসী ঘটনা কিনা তা তদন্ত করা হচ্ছে।

নরওয়ের গণমাধ্যম জানিয়েছে, হামলার ঘটনার পর কংসবার্গের কিছু অংশ খালি করা হয়েছে। কয়েকটি হেলিকপ্টার এবং ৮টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে ঘটনাস্থলে। আহতদের উদ্ধার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে, এবং চিকিৎসা চলছে। কিন্তু তাদের অবস্থা সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি। পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।