8.8 C
Drøbak
বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১
প্রথম পাতাখেলাধুলাশেষ সময়ের পেনাল্টিতে স্বপ্ন ভঙ্গ বাংলাদেশের

শেষ সময়ের পেনাল্টিতে স্বপ্ন ভঙ্গ বাংলাদেশের

সাফ চ্যাম্পিয়নশিপে লাল-সবুজ জার্সিধারীদের ফাইনালে ওঠার স্বপ্ন ভেঙে দিল শেষ সময়ের পেনাল্টি। নির্ধারিত সময়ের ৮৬ মিনিটে বাংলাদেশের বিপক্ষে পেনাল্টির বাঁশি বাজায় রেফারি। পরে আনজান বিস্তার সফল স্পট কিকে প্রথমবারের মতো ফাইনালে ওঠে নেপাল। বিপরীতে আরেকবার স্বপ্ন ভঙ্গ হয় বাংলাদেশের।

আজ মালদ্বীপ আন্তর্জাতিক স্টেডিয়ামে জয়ের বিকল্প ছিল না অস্কার ব্রুজনের শিষ্যদের। ফাইনালের লক্ষ্যে দারুণ ভাবে এগোচ্ছিলও জামাল-জিকোরা। ম্যাচের নবম মিনিটে সুমন রেজার হেডে দারুণ ভাবে এগিয়েও গিয়েছিল বাংলাদেশ। কিন্তু ৮৬ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও দুর্ভাগ্যজনক ভাবে ড্রতেই শেষ করতে হয় ম্যাচ।

শিরোপার লক্ষ্যে নামা বাংলাদেশ ৮০ মিনিটে পরিণত হয় ১০ জনের দলে। আনিসুর রহমান জিকো লাল কার্ড দেখার পর তার বদলি হিসেবে নামেন সোহেল রানা। তবে একজন কম থাকলেও দারুণ ভাবে প্রতিহত করছিল নেপালের সব আক্রমণ।

কিন্তু ম্যাচের ৮৬ মিনিটে রেফারির এক বিতর্কিত সিদ্ধান্তে পাল্টে যায় দৃশ্যপট। ডি বক্সের ওপর ভেসে আসা বলে নেপালি ফরোয়ার্ডকে পুশ করেছিলেন সাদ। কিন্তু সেটি ফাউল ছিল কিনা, সেটি নিয়েই বিতর্ক। মুহুর্তেই পেনাল্টি বাঁশি বাজান রেফারি। পরে ম্যাচ ড্র করে কাঙ্ক্ষিত ফাইনালে ওঠে নেপাল।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।