টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথমদিনে আজ মাঠে নামবে বাংলাদেশ

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন
১৫ সদস্যের দল ঘোষনা করা হয়েছে । ফাইল ছবি

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের পর্দা উঠছে আজ। মাসকাটের আল-আমিরাত ক্রিকেট স্টেডিয়ামে এবারের আসরের উদ্বোধনী ম্যাচে মাঠে নামছে স্বাগতিক ওমান এবং পাপুয়া নিউগিনি। দিনের আরেক ম্যাচে মাঠে নামবে লাল-সবুজের প্রতিনিধিত্বকারী বাংলাদেশ দলও। বিশ্বকাপের প্রথমপর্বে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদরা।

শনিবার থেকে পর্দা উঠলেও বিশ্বকাপের মূলপর্বের খেলা শুরু হবে আগামী ২৩ অক্টোবর। প্রথমপর্বের দুই গ্রুপ থেকে চ্যাম্পিয়ন এবং রানারআপ মিলে মোট চারটি দল মূলপর্বে খেলার সুযোগ পাবে। প্রথমপর্বের প্রথম ‘এ’তে রয়েছে আয়ারল্যান্ড, নেদারল্যান্ড, নামিবিয়া এবং শ্রীলঙ্কা। অন্যদিকে গ্রুপ ‘বি’তে বাংলাদেশের সঙ্গে রয়েছে স্কটল্যান্ড, ওমান এবং পাপুয়া নিউ গিনি।

গ্রুপ ‘বি’তে গ্রুপসেরা হতে পারলে মূলপর্বের দুই নম্বরে গ্রুপে খেলার সুযোগ পাবেন রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। সেখানে গ্রুপ সঙ্গী হিসেবে পাবে পাকিস্তান, ভারত, নিউ জিল্যান্ড, আফগানিস্তান এবং প্রথমপর্বের গ্রুপ ‘এ’ এর রানারআপ দলকে। আবার কোনো কারণে ‘বি’ গ্রুপে চ্যাম্পিয়ন না হয়ে রানারআপ হলে মূলপর্বের গ্রুপ সঙ্গীও পরিবর্তন হয়ে যাবে। তখন মাহমুদউল্লাহ রিয়াদদের সঙ্গী হবে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং প্রথমপর্বের গ্রুপ ‘এ’ এর চ্যাম্পিয়ন দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের গত ছয় আসরের মধ্যে সর্বোচ্চ দুইবার চ্যাম্পিয়ন হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আর একবার করে শিরোপা জিততে সক্ষম হয়েছে চারটি দল। এগুলো দল হচ্ছে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং ইংল্যান্ড।

- বিজ্ঞাপন -

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!