4.4 C
Drøbak
বুধবার, জানুয়ারী ১৯, ২০২২
প্রথম পাতাখেলাধুলাসুপার টুয়েলভের লক্ষ্যে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

সুপার টুয়েলভের লক্ষ্যে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে পাপুয়া নিউগিনির মুখোমুখি বাংলাদেশ। এর আগে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে বাছাইপর্ব শুরু করলেও ওমানের বিপক্ষে জয় দিয়ে সুপার টুয়েলভের আশা বাঁচিয়ে রেখেছে টাইগাররা।

পরবর্তী পর্বে যাওয়ার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।
সুপার টুয়েলভ অভিযানে ‘বি’ গ্রুপের ম্যাচে আজ বৃহস্পতিবার (২১ অক্টোবর) ওমানের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ সময় বিকেল ৪টায় পাপুয়া নিউগিনি বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। বাছাইপর্ব থেকে পরবর্তী পর্বে কোয়ালিফাই করতে বাংলাদেশের সামনে জেতার বিকল্প নেই।

গুরুত্বপূর্ণ এ ম্যাচে বাংলাদেশ ও পাপুয়া নিউগিনি দুই দলেরই সম্ভাবনা রয়েছে সুপার চূড়ান্ত পর্ব নিশ্চিত করার। টাইগারদের কাছে পিএনজি হারলে এবং স্কটল্যান্ড ওমানের কাছে হারলে, তিন দলের পয়েন্ট হবে সমান ৪ করে। পয়েন্ট সমান হলে রান রেটে এগিয়ে থাকা দল যাবে পরের রাউন্ডে। ফলে নেট রান রেটে এগিয়ে থাকায় স্কটল্যান্ডকে হারালেই সুপার টুয়েলভের টিকিট পাবে ওমান। পাপুয়া নিউগিনিকে হারালে বাংলাদেশও হবে তাদের সঙ্গী।

বাংলাদেশের একাদশ: নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

পাপুয়া নিউগিনি একাদশ: আসাদ ভালা (অধিনায়ক), হিরি হিরি, লেগা সিয়াকা, চার্লস আমিনি, সেসে বাউ, নরমান ভানুয়া, সিমন আতাইকিপলিন ডর্জিয়া, কিপলিন ডোরিগা, চাদ সোপের ও কাবুয়া মোরেয়া।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।