18.3 C
Drøbak
শনিবার, জুলাই ২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকঢাবিতে হলের তালা ভেঙে প্রবেশ করেছে শিক্ষার্থীরা

ঢাবিতে হলের তালা ভেঙে প্রবেশ করেছে শিক্ষার্থীরা

তালা ভেঙে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হলে প্রবেশ করেছেন শতাধিক শিক্ষার্থী। ৫ অক্টোবর হল খোলার কথা থাকলেও তার পাঁচ দিন আগে শুক্রবার দুপুরের দিকে হলে ঢুকে পড়েন শতাধিক শিক্ষার্থী।

শিক্ষার্থীদের ভাষ্য, করোনার সময় হল বন্ধ থাকায় অনেকে মেসে সিট নেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন আগামী ৫ অক্টোবর থেকে হল খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু এই কয়েকদিনের জন্য মেসে অতিরিক্ত ভাড়ার টাকা বাঁচাতেই হলে উঠেছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা আরও জানায়, সেপ্টেম্বর মাসে অধিকাংশ শিক্ষার্থী মেস ছেড়ে দিয়েছে। মাত্র পাঁচদিনের জন্য পুরো মাসের ভাড়া দিতে হবে। তাই অনেকটা বাধ্য হয়েই হলে উঠতে হয়েছে তাদের।

একজন শিক্ষার্থী বলেন, প্রশাসন আমাদের সঙ্গে অভিভাবকসূলভ আচরণ করেননি। আমরা ১ তারিখ থেকে হল খোলার দাবি করলেও তারা আমাদের কথা না রেখে ৫ তারিখে হল ঘোষণা ঘোষণা দেন। এজন্য আমরা হলে উঠেছি।

অমর একুশে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. ইসতিয়াক এম. সৈয়দ বলেন, আমরা এই সমস্যা সমাধানের জন্য ছাত্রদের সঙ্গে বসেছি। এখন আলোচনা চলছে। আলোচনা শেষে আমরা সিদ্ধান্ত জানাতে পারব।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।