১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীরা পাবে ফাইজারের টিকা

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

বারো থেকে সতেরো বছর বয়সীদের ফাইজার বায়োএনটেকের টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। তিনি বলেছেন, এবিষয়ে প্রধানমন্ত্রী এরই মধ্যে অনুমোদন দিয়েছেন। আগামী দুই সপ্তাহের মধ্যে ১২ বছরের তদূর্ধ্বো বয়সীদের টিকার আওতায় আনা হবে।

মানিকগঞ্জ পৌরসভার উন্নয়নকল্পে ভবিষ্যৎ কর্মপরিকল্পনা বিষয়ে শনিবার এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই টিকা কিভাবে দিব এবং কোথায় দিব এখন আমরা সেই পরিকল্পনা করছি। করোনা নিয়ন্ত্রণে আছে বলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হয়েছে। যেহেতু শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে তাই শিক্ষার্থীদের সুরক্ষার কথা বিবেচনা করেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মন্ত্রী আরও বলেন, গতকাল (শুক্রবার) আমাদের আরও ৫০ লাখ টিকা এসেছে। সাতদিন আগে এসেছে ৫৪ লাখ টিকা। আমরা প্রথমে শিক্ষার্থীদের টিকা দেব। পর্যায়ক্রমে এই বয়সী অন্যান্য শিশুদেরও টিকা দেয়া হবে।

মন্ত্রী বলেন, বাংলাদেশসহ পৃথিবীর আটটি দেশকে লাল তালিকাভুক্ত করেছিল যুক্তরাজ্য। তবে সেখান থেকে আমাদের দেশের নাম এখন বাদ দিয়েছে দেশটি। এ পর্যন্ত আমরা আড়াই কোটি মানুষকে টিকা দিয়েছি আমরা ডব্লিউএইচও’র সঙ্গে আরও ১০ কোটি টিকা নেওয়ার জন্য চুক্তি করেছি।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!