তৃপ্তির হাসি সবার মুখে

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

সশরীরে পাঠদান শুরুর মধ্য দিয়ে দীর্ঘ অপেক্ষার অবসান হলো দেশের শিক্ষার্থী-শিক্ষকদের। দেড়বছরেরও বেশি সময় পর স্কুল আঙিনায় প্রিয় শিক্ষার্থীদের পেয়ে আনন্দিত শিক্ষকরা। গুরুজনের কাছ থেকে দেখতে পেয়ে উৎফুল্ল শিক্ষার্থীরাও।

রবিবার একযোগে বিশ্ববিদ্যালয় ছাড়া দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়েছে সরকার। লম্বা সময় পর স্কুলে পাঠদানকে কেন্দ্র করে তাই প্রতিষ্ঠানগুলোও সেজেছে রঙিন সাজে। বেশিরভাগ স্কুলে শিক্ষার্থীদের বরণ করা হয়েছে ফুল দিয়ে। একাধিক প্রতিষ্ঠান ঘুরে দেখা গেছে, সবার মধ্যে বিরাজ করছে খুশির আমেজ।

ঢাকা গভর্নমেন্ট মুসলিম হাইস্কুল, ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয়, ঢাকা কলেজিয়েট স্কুল, পগোজ স্কুল, সেন্ট ফেরান্সিস জেভিয়ার্স স্কুল ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।

তবে এ উচ্ছ্বাসের সঙ্গে অভিভাবকের মধ্যে কিছু শঙ্কাও দেখা গেছে। বিদ্যালয় কৃর্তপক্ষ অভিভাবকদের অভয় দিয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের স্কুলে পাঠানোর পরামর্শ দিচ্ছেন।

করোনাভাইরাসের সংক্রমণ কমে আসায় গত ৫ সেপ্টেম্বর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার ঘোষণা দেয় সরকার। স্কুল-কলেজ খোলার তারিখ জানিয়ে ১৯টি নির্দেশনাও জারি করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। এতে শিক্ষার্থীদের চাপ না দিয়ে সহমর্মিতার সঙ্গে পড়াতে বলা হয়েছে।

তখন জানানো হয়, সংক্রমণের হার দ্রুত কমছে। আর টিকাদান কার্যক্রমে গতি থাকায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। দীপু মনি জানান, ‘যারা ২০২১ সালে এসএসসি-এইচএসসি আর আগামী বছরের এসএসসি-এইচএসসি পরীক্ষার্থী তারা প্রতিদিন ক্লাসে আসবে। এ ছাড়া অন্যান্য ক্লাস এক দিন চলবে। একইভাবে প্রাথমিকের পঞ্চম শ্রেণি প্রতিদিন এবং অন্যান্য ক্লাস সপ্তাহে এক দিন চলবে।’

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!