নারী নির্যাতন ও শিশু শ্রম রুখতে ‘ভগিনী নিবেদিতা মহিলা সমিতি’র নারীদের শপথ

সুভাষ চন্দ্র দাশ
সুভাষ চন্দ্র দাশ
2 মিনিটে পড়ুন
ছবি: সুভাষ চন্দ্র দাশ

নারী ও শিশুর প্রতি সহিংসতা রুখতে এবং সামাজিক বৈষম্য রুখতে অঙ্গীকারাবদ্ধ হলেন ভারতের পশ্চিমবঙ্গের ‘ভগিনী নিবেদিতা মহিলা সমিতি’র সদস্যবৃন্দ।

গত সোমবার (৩০ আগস্ট) সকালে তালদি ষ্টেশন সংলগ্ন এলাকায় তারা ভারতের স্বাধীনতা দিবস পালন অনুষ্ঠানে শপথ নিয়েছেন সংস্থার মহিলারা। নারী নির্যাতন রোধে সমাজের মানুষকে সচেতন করার অঙ্গীকার করেছেন তারা। কোন প্রকারে যেন নারী ও শিশু অত্যাচার, অবিচার ও বৈষম্যের শিকার না হয়, সেই লক্ষ্যে তারা কাজ করে যাবেন। নারীপাচার, বাল্যবিবাহ,শিশু শ্রম বন্ধ করা।

IMG 20210830 WA0004 নারী নির্যাতন ও শিশু শ্রম রুখতে 'ভগিনী নিবেদিতা মহিলা সমিতি'র নারীদের শপথ
নারী নির্যাতন ও শিশু শ্রম রুখতে 'ভগিনী নিবেদিতা মহিলা সমিতি'র নারীদের শপথ 40

ক্যানিং সহ দক্ষিণ ২৪ পরগনা জেলার বিভিন্ন প্রান্তে নারী নির্যাতন, নারী পাচার, শিশু শ্রম, বাল্য বিবাহ বেড়েই চলেছে। সমাজে নারীর মানবিক অধিকার বিরোধী এমন সব কাজের জন্য বিভিন্ন সংগঠন কিংবা সরকারী ভাবে পদক্ষেপ গ্রহন করে বন্ধ করার উদ্যোগ নেওয়া হলেও নারীর প্রতি সহিংসতা বন্ধ করা যায় নি। সমাজ থেকে এ সব মানবতা বিরোধী কর্মকাণ্ড নির্মূল করতে শপথ নিয়ে এবার মাঠে নামলেন ক্যানিং থানার অন্তর্গত তালদি ‘রাজাপুর ভগিনী নিবেদিতা মহিলা সমিতির কয়েক’শ মহিলা।

এদিন শপথ গ্রহণ অনুষ্ঠানের পাশাপাশি গণসচেতনতামূলক বার্তা সম্বলিত প্ল্যাকার্ড ও ব্যানার সহ নারীরা এলাকায় মিছিল করেন। এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজাপুর ভগিনী নিবেদিতা মহিলা সমিতির অঞ্জনা মন্ডল, রসিদা সরদার, বন্দনা সরকার, মমতা তালুকদার ,সুমিতা দাশগুপ্ত, কৃষ্ণা সরদার সহ অন্যান্যরা।

IMG 20210830 WA0003 নারী নির্যাতন ও শিশু শ্রম রুখতে 'ভগিনী নিবেদিতা মহিলা সমিতি'র নারীদের শপথ
নারী নির্যাতন ও শিশু শ্রম রুখতে 'ভগিনী নিবেদিতা মহিলা সমিতি'র নারীদের শপথ 41

সংস্থার সভাপতি অঞ্জনা মন্ডল বলেন, ‘আমাদের প্রাথমিক কাজ হবে এলাকায় কোন বাল্য বিবাহ,নারীপাচার,নারী নির্যাতন এবং শিশু শ্রম না হয়। পাশাপাশি আমরা আমাদের পরিধি বাড়িয়ে ক্যানিং মহকুমা এবং পরবর্তি ধাপে সমগ্র জেলায় এমন কর্মসুচির মাধ্যমে সমাজ থেকে ওই সমস্ত অপকর্ম সরিয়ে সুস্থ সমাজ গড়ে তোলাই আমাদের একমাত্র লক্ষ্য।’

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
জন্ম ১৯৭৬সালের পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪পরগণার কমারশা গ্রামে। দীর্ঘ ১৭ বছর ধরে সাংবাদিকতা পেশায় যুক্ত আছেন। এছাড়াও বিভিন্ন পত্রপত্রিকায় তার লেখা ছোট গল্প ও কবিতা নিয়মিত প্রকাশিত হচ্ছে।
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!