বরিশালে ফুলবাড়ী শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও সমাবেশ অনুষ্ঠিত

বরিশাল প্রতিনিধি
বরিশাল প্রতিনিধি
2 মিনিটে পড়ুন
ছবি: সাময়িকী

এশিয়া এনার্জি (জিসিএম) কে দেশ থেকে বহিস্কার, নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা প্রত্যাহার, রক্তে লেখা ফুলবাড়ী চুক্তির পূর্ণবাস্তবায়ন করা সহ ভোলার গ্যাস বিদেশি কোম্পানিকে উত্তোলন করতে না দিয়ে দেশিয় কোম্পানিকে উত্তোলনের দায়ীত্ব দিয়ে বরিশালে গ্যাস ভিত্তিক শিল্প কারখানা স্থাপনের দাবীতে সমাবেশ ও ফুলবাড়ী শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও বিক্ষোভ সমাবেশ করেছে তেল- গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি বরিশাল জেলা।

বৃহস্পতিবার (২৬ই) আগস্ট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলির আগে সকাল ১১টায় নগরীর প্রাণ কেন্দ্র সদর রোডে অশ্বিনী কুমার হলের সামনে প্রতিবাদী মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

2 10 বরিশালে ফুলবাড়ী শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও সমাবেশ অনুষ্ঠিত
বরিশালে ফুলবাড়ী শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও সমাবেশ অনুষ্ঠিত 40

তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির বরিশাল জেলা আহবায়ক কমরেড সাইদুর রহমানের সভাপতিত্বে এ সমাবেশে বক্তব্য রাখেন ইউনাইটেড কমিউনিস্ট লীগ কেন্দ্রীয় সম্পাদক মন্ডলীর সদস্য কেন্দ্রীয় নেতা অধ্যাপক আবদুস ছত্তার।

এসময় আরো বক্তব্য রাখেন বরিশাল জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি কমরেড অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, কমরেড শাহ আজিজুর রহমান খোকন, হারুন-অর-রসিদ মাহমুদ, ডাঃ মনিষা চক্রবর্তী, আরিফুর রহমান মিরাজ।

দাবীর প্রতি সমর্থন জানিয়ে সমাবেশে আরো উপস্থিত ছিলেন অধ্যাপক জলিলুর রহমান ও অধ্যাপক দুলাল মজুমদার সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের সদস্য নেতৃবৃন্দ।

বক্তারা বলেন বর্তমান প্রধানমন্ত্রী সেদিন বিরোধী দলীয় নেত্রী ফুলবাড়ীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেছিলেন তারা ক্ষমতায় আসলে ফুলবাড়ী শহিদদের দাবী অনুযায়ী চুক্তি বাস্তবায়ন করবেন।

3 7 বরিশালে ফুলবাড়ী শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও সমাবেশ অনুষ্ঠিত
বরিশালে ফুলবাড়ী শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও সমাবেশ অনুষ্ঠিত 41

তারা আজ ক্ষমতায় এসে সেই সব শহিদের সাথে বিশ্বাসঘাতকতা করে সব কিছু ভুলে নিজেদের মসনদ দখল করে রাখার জন্য এদেশের সম্পদ বিদেশিদের হাতে তুলে দিচ্ছেন।

তারা আরো বলেন সেদিন ফুলবাড়ীর মানুষ নিজেদের সম্পদ রক্ষার জন্য জীবন দিয়েছে। প্রয়োজনে ভোলার গ্যাস রক্ষা করার জন্যও আমরা জীবন দিতে পিছপা হব না।

পরে এক মৌন মিছিল সহকারে ফুলবাড়ীতে নিহত শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন বরিশালের নেতৃবৃন্দ।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!