9.3 C
Drøbak
সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকটিকার আওতায় বাংলাদেশের ১ কোটি ৯৬ লাখ ৭১ হাজার মানুষ

টিকার আওতায় বাংলাদেশের ১ কোটি ৯৬ লাখ ৭১ হাজার মানুষ

এখন পর্যন্ত দেশের ১ কোটি ৯৬ লাখ ৭১ হাজার ৬২০ মানুষ করোনাভাইরাসের টিকার আওতায় এসেছে। এর মধ্যে প্রথম ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৪৭ লাখ ৬৯ হাজার ৪৪৭ জন। আর ৪৯ লাখ ২ হাজার ১৭৩ জন নিয়েছেন দ্বিতীয় ডোজের টিকা। স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, এ পর্যন্ত প্রথম ডোজ টিকা নেয়ার মধ্যে পুরুষ ৮৬ লাখ ৪৩ হাজার ৫০ জন, আর নারী ৬১ লাখ ২৬ হাজার ৩৯৭ জন রয়েছেন। দ্বিতীয় ডোজ টিকা নেয়ার মধ্যে রয়েছেন পুরুষ ৩০ লাখ ৯৮ হাজার ৬৩ আর নারী ১৮ লাখ ৪ হাজার ১১০ জন।

এরমধ্যে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়েছেন ১ কোটি ৪ লাখ ৭৯ হাজার ৬০ জন। আর চীনের সিনোফার্মের টিকা নিয়েছেন ৭০ লাখ ৩৯ হাজার ১৮৩ জন।

এছাড়া ৭৭ হাজার ৮৪৫ জন নিয়েছেন ফাইজার-বায়োএনটেকের টিকা। আর মডার্নার টিকা নিয়েছেন ২০ লাখ ৭৫ হাজার ৫৩২ জন।

অ্যাস্ট্রাজেনেকার টিকা গ্রহীতাদের মধ্যে ৪৬ লাখ ৫৮ হাজার ৯৯৭ জন দ্বিতীয় ডোজ এবং ৫৮ লাখ ২০ হাজার ৩৩ জন প্রথম ডোজ নিয়েছেন।

এদিকে চীনের সিনোফার্মের টিকা গ্রহণকারীদের মধ্যে ৬৮ লাখ ২৭ হাজার ৩৮৩ জন প্রথম ডোজ এবং ২ লাখ ১১ হাজার ৮০০ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন।

অপরদিকে ঢাকার ৭টি কেন্দ্রে ফাইজার-বায়োএনটেকের টিকা নিয়েছেন ৭৭ হাজার ৮৪৫ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৫০ হাজার ২৫৫ জন প্রথম ডোজ এবং ২৭ হাজার ৫৯০ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন।

এছাড়া মডার্নার টিকা গ্রহণকারীদের মধ্যে ২০ লাখ ৭১ হাজার ৭৬৪ জন প্রথম ডোজ এবং ৩ হাজার ৭৮৬ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন।

(সূত্র জাগোনিউজ)

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।