10.4 C
Drøbak
সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিককার্টুনিস্ট আরিফুর রহমান ডিজিটাল আর্ট কনটেস্টে বিচারক মনোনীত

কার্টুনিস্ট আরিফুর রহমান ডিজিটাল আর্ট কনটেস্টে বিচারক মনোনীত

গুডলাক প্রেজেন্টস তৃতীয় আন্তর্জাতিক কালচারাল ক্লাসিক্স্ট কার্নিভাল’ -এ’ ডিজিটাল আর্ট কনটেস্ট’ বিভাগে বিচারক হিসেবে মনোনীত হয়েছেন ‘টুনস ম্যাগ’র প্রতিষ্ঠাতা ও প্রকাশক কার্টুনিস্ট আরিফুর রহমান।

‘কালচারাল ক্লাসিসিষ্ট’ কয়েকজন বাংলাদেশী তরুণ/তরুণীদের দ্বারা প্রতিষ্ঠিত একটি আন্তর্জাতিক সংস্থা- যারা বাংলাদেশী সংস্কৃতি প্রসার ও প্রচারে কাজ করে যাচ্ছে। কালচারাল ক্লাসিসিষ্ট বাংলাদেশের ৩৫০টি প্রতিষ্ঠানের প্রতিনিধিত্ব করছে।

1 1 কার্টুনিস্ট আরিফুর রহমান ডিজিটাল আর্ট কনটেস্টে বিচারক মনোনীত
কার্টুনিস্ট আরিফুর রহমান ডিজিটাল আর্ট কনটেস্টে বিচারক মনোনীত 2

আরিফুর রহমান একজন বাংলাদেশী-নরওয়েজিয়ান রাজনৈতিক কার্টুনিস্ট, ইলাস্ট্রেটর এবং অ্যানিমেটর। ছোটবেলা থেকেই তিনি নিজে নিজেই ছবি ও কার্টুন আঁকতেন। ইন্টারনেটে এবং প্রিন্ট মিডিয়ায় কার্টুন জগতে তার কাজগুলো বেশ প্রশংসিত হয়েছে। ইতোমধ্যে তিনি দুর্নীতি বিরোধী কার্টুনের জন্য ‘ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ’ এবং ‘ডেইলি স্টার’ থেকে একাধিক পুরস্কার পেয়েছেন। তিনি “ইন্টারন্যাশনাল সিটিজ অফ রিফিউজি নেটওয়ার্ক (ICORN)” এর প্রথম এবং প্রাক্তন অতিথি কার্টুনিস্ট ছিলেন। এছাড়াও তিনি কার্টুন ম্যাগাজিন ‘টুনস ম্যাগ’ এর প্রতিষ্ঠাতা ও প্রকাশক। ২০১৫ সালে নরওয়ে থেকে তিনি টুনস ম্যাগের ব্যানারে আন্তর্জাতিক কার্টুন প্রতিযোগিতা ও প্রদর্শনী আয়োজন করেছেন। আন্তর্জাতিক ব্রডকাষ্টার ‘ডয়চে ভেলে’র পৃষ্ঠপোষকতায় অনলাইন অ্যাক্টিভিজমের সেরা হিসেবে ‘টুনস ম্যাগ’ ‘দ্য বিওবি’ (সেরা ব্লগ) পুরষ্কার পেয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।