কার্টুনিস্ট আরিফুর রহমান ডিজিটাল আর্ট কনটেস্টে বিচারক মনোনীত

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

গুডলাক প্রেজেন্টস তৃতীয় আন্তর্জাতিক কালচারাল ক্লাসিক্স্ট কার্নিভাল’ -এ’ ডিজিটাল আর্ট কনটেস্ট’ বিভাগে বিচারক হিসেবে মনোনীত হয়েছেন ‘টুনস ম্যাগ’র প্রতিষ্ঠাতা ও প্রকাশক কার্টুনিস্ট আরিফুর রহমান

‘কালচারাল ক্লাসিসিষ্ট’ কয়েকজন বাংলাদেশী তরুণ/তরুণীদের দ্বারা প্রতিষ্ঠিত একটি আন্তর্জাতিক সংস্থা- যারা বাংলাদেশী সংস্কৃতি প্রসার ও প্রচারে কাজ করে যাচ্ছে। কালচারাল ক্লাসিসিষ্ট বাংলাদেশের ৩৫০টি প্রতিষ্ঠানের প্রতিনিধিত্ব করছে।

1 1 কার্টুনিস্ট আরিফুর রহমান ডিজিটাল আর্ট কনটেস্টে বিচারক মনোনীত
কার্টুনিস্ট আরিফুর রহমান ডিজিটাল আর্ট কনটেস্টে বিচারক মনোনীত 39

আরিফুর রহমান একজন বাংলাদেশী-নরওয়েজিয়ান রাজনৈতিক কার্টুনিস্ট, ইলাস্ট্রেটর এবং অ্যানিমেটর। ছোটবেলা থেকেই তিনি নিজে নিজেই ছবি ও কার্টুন আঁকতেন। ইন্টারনেটে এবং প্রিন্ট মিডিয়ায় কার্টুন জগতে তার কাজগুলো বেশ প্রশংসিত হয়েছে। ইতোমধ্যে তিনি দুর্নীতি বিরোধী কার্টুনের জন্য ‘ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ’ এবং ‘ডেইলি স্টার’ থেকে একাধিক পুরস্কার পেয়েছেন। তিনি “ইন্টারন্যাশনাল সিটিজ অফ রিফিউজি নেটওয়ার্ক (ICORN)” এর প্রথম এবং প্রাক্তন অতিথি কার্টুনিস্ট ছিলেন। এছাড়াও তিনি কার্টুন ম্যাগাজিন ‘টুনস ম্যাগ’ এর প্রতিষ্ঠাতা ও প্রকাশক। ২০১৫ সালে নরওয়ে থেকে তিনি টুনস ম্যাগের ব্যানারে আন্তর্জাতিক কার্টুন প্রতিযোগিতা ও প্রদর্শনী আয়োজন করেছেন। আন্তর্জাতিক ব্রডকাষ্টার ‘ডয়চে ভেলে’র পৃষ্ঠপোষকতায় অনলাইন অ্যাক্টিভিজমের সেরা হিসেবে ‘টুনস ম্যাগ’ ‘দ্য বিওবি’ (সেরা ব্লগ) পুরষ্কার পেয়েছে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!