23.8 C
Drøbak
রবিবার, জুলাই ২৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিক২৪ ঘন্টায় আক্রান্ত ১২২, উপসর্গসহ মৃত্যু ৫বরিশালে করোনা পজেটিভ শনাক্তের হার ৪৪.৪৪...

২৪ ঘন্টায় আক্রান্ত ১২২, উপসর্গসহ মৃত্যু ৫
বরিশালে করোনা পজেটিভ শনাক্তের হার ৪৪.৪৪ শতাংশে উন্নীত

বরিশাল বিভাগে বিগত ২৪ ঘন্টায় নতুন করে ১২২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত এবং উপসর্গ ও করেনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫জনের। এ নিয়ে বিভাগে এপর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬ হাজার ৬৭৩ জন এবং মৃতের সংখ্যা ২৯৮ জন।

মৃতদের মধ্যে করোনায় আক্রাšত হয়ে বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল, পিরোজপুর জেলা হাসপাতাল ও রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজনের মৃত্যু হয়েছে।
বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিচালকের তথ্য সংরক্ষক জে. খান স্বপন জানিয়েছেন, বিগত ২৪ ঘন্টায় (বৃহষ্পতিবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে মোট ১৫ জন এবং করোনা ওয়ার্ডে ৪ জন ভর্তি হয়েছেন।

উপসর্গ নিয়ে আইসোলেশনে ভর্তি দুইজন এবং করোনা ওয়ার্ডে একজন মৃত্যুবরণ করেন।

করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ৬৭ জন রোগী চিকিৎসাধীন আছেন। যাদের মধ্যে ২৫ জনের করোনা পজেটিভ এবং ৪২ জন আইসোলেশনে রয়েছে। আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৯ জন করোনা পরীক্ষা করান। এদরে মধ্যে ৪৪.৪৪ শতাংশ করোনা পজেটিভ হিসাবে শনাক্ত হয়েছেন।

এছাড়া বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে আরো ২ জনের মৃত্যু হয়।

এ নিয়ে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ২৯৮ জন বলে জানিয়েছে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালকের দপ্তর।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ বাসুদেব কুমার দাস জানান, মোট আক্রান্ত ১৬ হাজার ৬৭৩ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ হাজার ৬৯৮ জন।

আক্রান্ত সংখ্যায় বরিশাল জেলায় নতুন শনাক্ত ৩৬ জন নিয়ে মোট ৭ হাজার ৪৬২ জন, মৃত্য ১২৬জন, পটুয়াখালী জেলায় নতুন ৪ জন নিয়ে মোট ২৪০৪ জন, মৃত্যু ৫৩, ভোলা জেলায় নতুন ৬ জন সহ মোট ২০১৪ জন, মৃত্যু ২৬ জন, পিরোজপুর জেলায় নতুন ৫২ জন নিয়ে মোট ১৯৪৭ জন, মৃত্যু ৩৩জন, বরগুনা জেলায় নতুন শনাক্ত না থাকায় মোট আক্রান্ত ১৩৪৬ জন, মৃত্যু ২৮ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ২৪ জন শনাক্ত হওয়ায় মোট সংখ্যা দাঁড়িয়েছে ১৫০০ জন, মৃত্যু ৩২জন।

প্রসঙ্গত, বরিশাল বিভাগে সর্বপ্রথম ২০২০ সালের ৯ মার্চ পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় করোনা আক্রাšত রোগী শনাক্ত হয়।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।