14.6 C
Drøbak
বৃহস্পতিবার, আগস্ট ৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকপ্রশিক্ষনের বিকল্প নাই: ভার্চুয়াল প্রশিক্ষণে পিআইবি মহাপরিচালক জাফর ওয়াজেদ

প্রশিক্ষনের বিকল্প নাই: ভার্চুয়াল প্রশিক্ষণে পিআইবি মহাপরিচালক জাফর ওয়াজেদ

’প্রশিক্ষনের বিকল্প নাই। প্রশিক্ষনের মাধ্যমে পেশাদার সাংবাদিকরা এগিয়ে গেলে হলুদ সাংবাদিকতা বেশী দিন থাকবে না বলে আশা প্রকাশ করেছেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক জাফর ওয়াজেদ ।

সোমবার বরিশাল বরিশাল রিপোর্টার্স ইউনিটির (বিআরইউ) আয়োজনে সাংবাদিকদের জন্য “তথ্য অধিকার আইন” বিষয়ক ভার্চুয়াল প্রশিক্ষণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন আশা ব্যক্ত করেন।

পিআইবি মহাপরিচালক বরিশাল বিভাগে হলুদ সাংবাদিকতা দূরীকরণে পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

এসময় তিনি বলেন, সাংবাদিক সুরক্ষা প্রকল্প নামে একটি প্রকল্প পিআইবির তরফ থেকে তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ে জমা দেয়া হয়েছে। এটি বা¯তবায়ন হলে সাংবাদিকদের নানা সমস্যা ও সংকট নিরসন হবে।

সোমবার বেলা সাড়ে ১০ টায় শুরু হয়ে দুপুর ২ টা পর্যšত চলে বিআরইউ এবং উপজেলা পর্যায়ে তাদের সাথে সংশিষ্ট প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত ৩১জন সাংবাদিকদ “তথ্য অধিকার আইন” বিষয়ক এ ভার্চুয়াল প্রশিক্ষণে অংশগ্রহন করেন।

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর সহকারী প্রশিক্ষক বারেক কায়সারের সঞ্চালনায় এতে প্রশিক্ষন প্রদান করেন ড. প্র্র্র্র্রদীপ কুমার পান্ডে।

এতে বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি আনিসুর রহমান স্বপন, সুশাšত ঘোষ,মোহাম্মদ আলী খান জসিম, বর্তমান সভাপতি নজরুল বিশ্বাস, সাধারণ সম্পাদক মিথুন সাহা সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।