সিরিয়ায় ইসরায়েলের ড্রোন হামলায় হিজবুল্লাহর ৩ যোদ্ধা নিহত

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
দক্ষিণ-পশ্চিম সিরিয়ার কুনেইত্রা শহরে ইসরায়েলি ড্রোন হামলায় ইরান-সমর্থিত লেবানিজ গোষ্ঠী হিজবুল্লাহর তিন সদস্য নিহত হয়েছেন। ছবি সংগৃহীত

সিরিয়ায় ইসরায়েলের ড্রোন হামলায় হিজবুল্লাহর ৩ যোদ্ধা নিহত

যুদ্ধবিধ্বস্ত সিরিয়ায় ইসরায়েলি সামরিক বাহিনীর ড্রোন হামলায় ইরান-সমর্থিত লেবাননের সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহর অন্তত তিন যোদ্ধা নিহত হয়েছেন। শুক্রবার সিরিয়ার দক্ষিণপশ্চিমাঞ্চলে ইসরায়েলি হামলায় তাদের প্রাণহানি ঘটেছে।

শনিবার দামেস্কের ঘনিষ্ঠ দুটি আঞ্চলিক সূত্রের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

দামেস্কে ইসরায়েলের হামলায় নিহত ৪ সিরীয় সেনা
সিরিয়ায় ইসরায়েলি হামলা। ফাইল ছবি এপি

এতে বলা হয়েছে, শুক্রবার দক্ষিণ-পশ্চিম সিরিয়ার কুনেইত্রা শহরে ইসরায়েলি ড্রোন হামলায় ইরান-সমর্থিত লেবানিজ গোষ্ঠী হিজবুল্লাহর তিন সদস্য নিহত হয়েছেন। একই হামলায় সিরিয়ার এক নাগরিকও নিহত হয়েছেন। তিনি হিজবুল্লাহর সদস্যদের সহযোগী হিসেবে কাজ করছিলেন।

কুনেইত্রা শহরে হামলার বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। ইসরায়েল-অধিকৃত গোলান মালভূমির সীমান্ত লাগোয়া সিরিয়ার কুনেইত্রা শহরের অবস্থান।

গত ৭ অক্টোবর হামাস-ইসরায়েল যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েলের সামরিক বাহিনী লেবাননের সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহর সাথে আন্তঃসীমান্ত সংঘাতে লিপ্ত রয়েছে। যুদ্ধ শুরুর পর সিরিয়া ও লেবাননে প্রায়ই বিমান হামলা চালিয়ে আসছে ইসরায়েল।

সিরিয়ায় ইসরায়েলের ড্রোন হামলায় হিজবুল্লাহর ৩ যোদ্ধা নিহত
সিরিয়ার ইদলিব প্রদেশের একটি সড়ক ধরে এগিয়ে যাচ্ছেন দেশটির একদল সেনাবাহিনীর সদস্য। ফাইল ছবি রয়টার্স

সিরিয়া ও ইরাকে মার্কিন সামরিক বাহিনীর ঘাঁটিতে একাধিকবার ড্রোন হামলা হওয়ার পর যুক্তরাষ্ট্রও সিরিয়ায় বিমান হামলা চালিয়েছে। ওই অঞ্চলে ইরান-সমর্থিত মিলিশিয়াগোষ্ঠীগুলো মার্কিন সৈন্য ও ঘাঁটি লক্ষ্য করে হামলা চালাচ্ছে বলে অভিযোগ করেছে পেন্টাগন।

সিরিয়ায় ইসরায়েলের ড্রোন হামলায় হিজবুল্লাহর ৩ যোদ্ধা নিহত
সিরিয়ায় মার্কিন সেনাবাহিনী । ফাইল ছবি

এদিকে, হামাসের বিরুদ্ধে ইসরায়েল যুদ্ধ বন্ধ না করলে আঞ্চলিক সংঘাত তৈরি হতে পারে বলে সতর্ক করে দিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। তিনি বলেছেন, গাজায় ইসরায়েলের হত্যাযজ্ঞ চলতে থাকলে মুসলিম ও প্রতিরোধ যোদ্ধারা ধৈর্য্যহীন হয়ে উঠবেন এবং ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া থেকে কেউ তাদের থামাতে পারবেন না।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!