14.3 C
Drøbak
শনিবার, আগস্ট ১৩, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকগুজরাটে নিজেকেই বিয়ে করছেন তরুণী, যাবেন হানিমুনেও

গুজরাটে নিজেকেই বিয়ে করছেন তরুণী, যাবেন হানিমুনেও

কোনো পুরুষকে নয়, নিজেকেই বিয়ে করতে চলেছেন ভারতের গুজরাটের এক তরুণী। ক্ষমা বিন্দু নামে ২৪ বছর বয়সী ওই তরুণী আগামী ১১ জুন আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে নিজেকেই বিয়ে করতে যাচ্ছেন। সঙ্গে স্বামী না থাকলেও বিয়ের পর থাকছে হানিমুনের ব্যবস্থা। সমুদ্র সৈকত হচ্ছে হানিমুন।

আসলে নিজেকেই ভালোবেসে ফেলেছেন গুজরাটের ভদোদরার বাসিন্দা ক্ষমা বিন্দু। তাই আগামী ১১ জুন নিজেকেই বিয়ে করবেন বলে মনস্থির করেছেন। বিয়ে উপলক্ষে অনুষ্ঠানের কোনো কমতি নেই। ভদোদরার একটি মন্দিরে হবে বিয়ের অনুষ্ঠান। সাত পাকে ঘোরা, মালা বদল ও সিঁদুরদানও হবে। শুধু কোনো বর বা বরপক্ষ থাকবে না অনুষ্ঠানে। বিয়ের পর দুই সপ্তাহ মধুচন্দ্রিমা যাপন করা হবে গোয়াতে।

এ বিষয়ে ভারতীয় এক গণমাধ্যমকে ক্ষমা বলেছেন, তিনি কোনো দিন বিয়ে করতে চাননি। হতে চেয়েছিলেন কনে। নিজেকে ভালোবাসায় হচ্ছে এই বিয়ের মূল অর্থ।

২৪ বছরের এই তরুণী বলেছেন, নারী ভাবনাকে গুরুত্ব দিতেই তার এই সিদ্ধান্ত। এ ধরনের বিয়ের কোনো গুরুত্ব অন্যরা স্বীকার না করলেও, ব্যক্তি নারীর গুরুত্ব রয়েছে বলে মনে করেন তিনি। এই ব্যতিক্রমী ভাবনা তার মা-বাবার সমর্থন পেয়েছেন বলেও জানিয়েছেন ক্ষমা।

আগামী ১১ জুন ক্ষমার বিয়ে। অভিনব এই বিয়ের দিকে শুধু গুজরাটের মানুষ নন, তাকিয়ে আছে গোটা ভারতবর্ষও।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।