তামিম বাচ্চাদের মতো করেছে: সাকিব

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
3 মিনিটে পড়ুন
সাকিব আল হাসান (ছবি: টি-স্পোর্টস টেলিভিশনের ভিডিও থেকে)

তামিম বাচ্চাদের মতো করেছে: সাকিব

ফেসবুকে এক ভিডিও বার্তায় বিশ্বকাপের দলে না থাকার নেপথ্যের ঘটনা জানিয়েছেন তামিম ইকবাল। তাঁর বিস্ফোরক মন্তব্যের রেশ না কাটতেই দৃশ্যপটে সাকিব আল হাসান। গতরাতে টি-স্পোর্টসকে দেওয় এক সাক্ষাৎকারে তামিমের দলে না থাকার ব্যাপারে যেমন তিনি বলেছেন, তেমনি নিজের ভবিষ্যৎ নিয়েও কথা বলেছেন।

তামিম দাবি করেছেন, বোর্ডের এক শীর্ষ ব্যক্তি তাঁকে প্রস্তাব দিয়েছেন বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে না খেলতে। খেললেও ওপেনিং পজিশনে নয়। তামিম বিষয়টি স্বাভাবিকভাবে নিতে পারেননি। সাকিব অবশ্য এই প্রস্তাবে দোষের কিছু দেখেন না, ‘আমার সঙ্গে কোনো আলোচনাই হয়নি।

সাম্রাজ্য হারানো ‘রাজা’ তামিম ইকবাল
তামিম ইকবাল। ফাইল ছবি

আগে থেকে হয়তো আলাপ করে রাখছিল যেন দুই পক্ষের জন্য ভালো হয়। এরকম বলায় খারাপ কিছু আছে বলে মনে করি না। যেই বলে থাকুক, দলের জন্য বলেছে। অনেক ধরনের ভাবনা এখানে আসে একটা ম্যাচকে কেন্দ্র করে। সে হিসেবে আগে থেকেই যদি পরিষ্কার করে রাখতে চায়, তাহলে তো এখানে দোষের কিছু নেই। এখানে কেউ যদি প্রস্তাব দিয়ে থাকে দোষের কিছু আছে? নাকি প্রস্তাবই দেওয়া যাবে না? বলবে, ঠিক আছে, যা ইচ্ছে করো। দল আগে না ব্যক্তি (খেলোয়াড়) আগে?’

তামিমকে ইঙ্গিত করে সাকিব আরও বলেছেন, ‘এটা মনে হয় বাচ্চা মানুষের মতো আমার ব্যাট আমিই খেলব! আর কেউ খেলতে পারবে না। দলের স্বার্থে যেকোনো জায়গায় জায়গায় খেলতে রাজি থাকা উচিত। আপনি ১০০–২০০ করলেন, দল হারল, এই ব্যক্তিগত অর্জন দিয়ে কী হবে? তার মানে কী? ব্যক্তিগত নাম কামাবেন? তার মানে নিজের কথা চিন্তা করছেন? দলের চিন্তা করছেন না আপনি? যখন প্রস্তাব দেওয়া হয়েছে? কেন প্রস্তাব দেওয়া হয়েছে? দলের জন্যই তো দেওয়া হয়েছে? এটাতে খারাপ কিছু আছে? যদি আপনি বলতেন, বলুন আমাকে কী করতে হবে, তাহলে বলা যেত আপনি টিম ম্যান। না হলে আমি টিম ম্যান না, আপনি তবে খেলছেন ব্যক্তিগত যশ-খ্যাতির জন্য খেলছেন।’

পুরো ফিট না থাকা তামিম এই বিশ্বকাপে বেছে বেছে খেলতে চেয়েছেন বলেই দাবি সাকিবের, ‘এ বিষয়ে আমার সঙ্গে কারও আলাপ হয়নি। তবে আমি শুনেছি সে (তামিম) বেছে বেছে খেলবে। এখন একজন খেলোয়াড় বেছে বেছে খেলবে, ধরুন, আপনি আপনার প্রতিষ্ঠানের আপনি সত্ত্বাধিকারী, সিইও।

sakib তামিম বাচ্চাদের মতো করেছে: সাকিব
বাংলাদেশের অন্যতম সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। ফাইল ছবি

আপনার কর্মী জানাল, আমি যেদিন মন চাইল আমি আসব, আমি আসব না। সেটিও জানাব সকালে রওনা দেওয়ার সময়। আপনি কী করবেন?’

সংবাদমাধ্যমের সামনে সাকিব-তামিমের দ্বন্দ্ব সামনে আনেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এ নিয়ে সাকিব এক হাত নিয়েছেন পাপনকেও, ‘প্রথমত, পাপন ভাইয়ের এটা বলা ঠিক হয়নি সংবাদমাধ্যমের সামনে। থাকতেই পারে। স্বাভাবিকভাবে আমি বাসার কথা মিডিয়াকে বলব না। এটা তার ভুল সিদ্ধান্ত ছিল।

সাকিব-তামিমের দ্বন্দ্ব, বাংলাদেশ ক্রিকেট দলে গ্রুপিং
বহু ইনিংসে সাকিব-তামিম একসাথে ব্যাটিং করেছেন- ফাইল ছবি।

কিন্তু এটা কি ওই সময় দলে প্রভাবিত করেছে? আমার তো মনে হয় না। এরকম অনেক উদাহরণ আছে। কখনোই এটা দলে প্রভাবিত করেনি।’

গত পরশু নিউজিল্যান্ডের বিপক্ষে আকস্মিকভাবে বাংলাদেশ দলের ম্যানেজার নাফিস ইকবালের (তামিমের ভাই) মাঠ ছেড়ে বাসায় চলে যাওয়াকে সাকিবের মনে হয়েছে অপেশাদার আচরণ।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!