গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
ভোট দেয়ার অপেক্ষায় লাইন। ফাইল ছবি

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে করপোরেশনের ৫৭ ওয়ার্ডের ৪৮০ কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট শুরু হয়। বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটগ্রহণ শুরুর আগে থেকেই কেন্দ্রে এসে পৌঁছেছেন কিছু ভোটার। ভোট শুরুর পর থেকেই বিভিন্ন কেন্দ্রে ভোটারদের মোটামুটি বড় লাইনই দেখা যাচ্ছে।

জানা গেছে, গাজীপুর সিটির মেয়র পদে আট, ৫৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৪৬ ও সংরক্ষিত কাউন্সিলরের ১৯ ওয়ার্ডে ৭৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র প্রার্থীরা হলেন- নৌকা প্রতীকে আওয়ামী লীগের মো. আজমত উল্লা খান, লাঙল প্রতীকে জাতীয় পার্টির এম এম নিয়াজ উদ্দিন, হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের গাজী আতাউর রহমান, গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির মো. রাজু আহাম্মেদ এরশাদ, মাছ প্রতীকে গণফ্রন্টের আতিকুল ইসলাম, টেবিল ঘড়ি প্রতীকে জায়েদা খাতুন ও হাতি প্রতীকে সরকার শাহনূর ইসলাম।

গাজীপুর সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা এইচ এম কামরুল ইসলাম জানান, ১১ লাখ ৭৯ হাজারেরও বেশি ভোটারের জন্য ৪৮০টি কেন্দ্রে তিন হাজার ৪৯৭টি কক্ষ স্থাপন করা হয়েছে। এসব কেন্দ্রে ব্যবহারের জন্য পাঁচ হাজার ২৪৬টি ইভিএম মেশিন প্রস্তুত রয়েছে। প্রতি কেন্দ্রে একটি এবং কক্ষে একটি করে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

জিএমপির উপ-কমিশনার (এসবি) আবুল বাশার মো. আতিকুর রহমান জানান, পাঁচ হাজার পুলিশ সদস্য, ৯৬০ জন আনসার ব্যাটালিয়ন, চার হাজার ৮০০ গ্রাম পুলিশ, ৫৭টি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আনসার সদস্য ভোটের নিরাপত্তায় রয়েছে। এ ছাড়াও ১৯ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ২০ প্লাটুন বিজিবি, র‌্যাব সদস্যরা মোতায়েন থাকবে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!