নাসিরনগরে হিন্দুপল্লীতে হামলায় অভিযুক্ত ৩ জনকে আ. লীগের মনোনয়ন

টিএম মিলজার হোসেন
টিএম মিলজার হোসেন
2 মিনিটে পড়ুন
দেওয়ান আতিকুর রহমান আঁখি, আবুল হাসেম ও মো. আক্তার মিয়া। ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুপল্লীর মন্দির ও তাদের বাড়িঘরে হামলা- ভাঙচুর মামলার চার্জশিটভুক্ত তিনজন আসামি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। এই তিন জন উপজেলার হরিপুর, পূর্বভাগ ও সদর ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী।

নাসিরনগর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে হরিপুরে হিন্দুদের ঘরবাড়ি ও মন্দিরে হামলা-ভাঙচুর ঘটনার ‘মাস্টারমাইন্ড’ বর্তমান চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিকে মনোনয়ন দেওয়া হয়েছে। পূর্বভাগ ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান হাবিবুর রহমানের ভাই মো. আক্তার মিয়া ও নাসিরনগর সদর ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান আবুল হাসেমকে মনোনয়ন দেওয়া হয়েছে। তারা তিন জনই হামলার পর হওয়া মামলার চার্জশিটভুক্ত আসামি। গতকাল মঙ্গলবার রাতে আওয়ামী লীগ এই তিনজন সহ নাসিরনগরের ইউনিয়ন পরিষদে মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করে।

এই তিন জনকে মনোনয়ন দেওয়ার ব্যাপারে নাসিরনগর ‍উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান রাফি উদ্দিন আহমদ গণমাধ্যকে জানান, আখিঁসহ মামলার আসামিদের মনোনয়ন দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। এই নিয়ে আমাদের কোনো মন্তব্য নাই।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার জানান, ‘কেন্দ্রে পাঠানো মনোনয়ন তালিকায় নামের পাশে মন্তব্য কলামে আমরা জেলা পর্যায়ে বাছাই কমিটির পক্ষ থেকে বিতর্কিতদের ব্যাপারে আপত্তি জানিয়েছিলাম। কিন্তু তার পরেও মনোনয়ন দেওয়া হয়েছে। এই তিনজন বিতর্কিত প্রার্থীর বিষয়টি পুনর্বিবেচনা করতে আজ বুধবার জেলা কমিটির পক্ষ থেকে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে চিঠি পাঠিয়েছি।

উল্লেখ্য, ২০১৬ সালের ৩০ অক্টোবর ফেসবুকে কথিত ধর্মীয় অবমাননাকর পোস্টের জেরে হিন্দু সম্প্রদায়ের ১৫টি মন্দির, শতাধিক বাড়িঘরে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এসব ঘটনায় ৮টি মামলা হয়। এসব হামলার ঘটনায় করা একটি মামলায় ২০১৭ সালে দেওয়ান আতিকুর রহমান ও আবুল হাশেমসহ ২২৮ জনকে আসামি করে চার্জশিট জমা দিয়েছে পুলিশ

২০১৭ সালের ৫ জানুয়ারি দুপুরে ঢাকার ভাটারা এলাকা থেকে দেওয়ান আতিকুর রহমানকে গ্রেপ্তার করা হয়। পরে ইউপি চেয়ারম্যানের পদ থেকে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। নাসিরনগরে মন্দির ও হিন্দুদের বাড়িঘরে হামলা ও লুটপাটের ঘটনায় আদালতে এ পর্যন্ত ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতে একাধিক আসামি নাসিরনগরের হামলার দিন দেওয়ান আতিকুর রহমানের নির্দেশে এবং যোগান দেওয়া অর্থেই ১৩ থেকে ১৪টি ট্রাক ভাড়া করা হয় বলে জানান।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!