রাশিয়াকে খাটো করে দেখার বিরুদ্ধে সতর্ক করলো ন্যাটো

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
ন্যাটো মহাসচিব জেন্স স্টোলটেনবার্গ। ফাইল ছবি

রাশিয়াকে খাটো করে দেখার বিরুদ্ধে সতর্ক করেছেন পশ্চিমাদের সামরিক জোট ন্যাটোর মহাসচিব জেন্স স্টোলটেনবার্গ। বৃহস্পতিবার তিনি বলেছেন, এমনটি করা হবে বিপজ্জনক। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

ইউক্রেন যুদ্ধে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের উচ্চাকাঙ্ক্ষাকে খর্ব করে দেখা বিপজ্জনক হবে উল্লেখ করে ন্যাটো মহাসচিব বলেন, রাশিয়া ব্যাপক ক্ষয়ক্ষতি ও দুর্ভোগ মেনে নেওয়ার সদিচ্ছা দেখাচ্ছে।

নরওয়েতে এক সংবাদ সম্মেলনে জেন্স স্টোলটেনবার্গ বলেছেন, প্রেসিডেন্ট পুতিন তার পরিকল্পনা ও ইউক্রেনে লক্ষ্য পাল্টেছেন বলে কোনও ইঙ্গিত নেই। ফলে রাশিয়াকে খাটো করে দেখা হবে বিপজ্জনক।

ইউক্রেনের পূর্বাঞ্চলের রাশিয়ার সঙ্গে তুমুল লড়াইয়ের কথা জানিয়েছেন ইউক্রেনীয় কর্মকর্তা। তারা জানিয়েছেন, ইউক্রেনীয় সেনাবাহিনী রাশিয়াকে পিছু হটিয়ে দেওয়ার চেষ্টা করছে। বৃহস্পতিবার ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি পশ্চিমা মিত্রদের প্রতি ইউক্রেনের সেনাবাহিনীকে ট্যাংক সরবরাহের আহ্বান জানিয়েছেন।

বুধবার ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ঘোষণা দিয়েছিলেন, ইউক্রেনকে হালকা সাঁজোয়া যান সরবরাহ করবে ফ্রান্স। ফরাসি প্রেসিডেন্টকে ধন্যবাদ জানালেও জেলেনস্কি বলেছেন, ইউক্রেন যে এখনও পশ্চিমা ট্যাংক পায়নি সেটির কোনও যৌক্তিক কারণ নেই।

তিনি আরও বলেছেন, বাখমুতে রুশ সেনারা ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হচ্ছে। রাশিয়া নিজেদের সেনাদের পুনরায় সংগঠিত করছে।

বৃহস্পতিবার ইউক্রেনের সেনাবাহিনী আরও জানিয়েছে, বুধবার ডনেস্ক অঞ্চলে লড়াইয়ে রাশিয়ার প্রায় ৮০০ সেনা নিহত হয়েছে। ইউক্রেনের এই দাবি সত্য হলে, এখন পর্যন্ত যুদ্ধে একদিনে রুশ সেনাবাহিনীর সবচেয়ে বেশি সংখ্যক সেনা নিহতের ঘটনা হবে।

ইউক্রেনের এই দাবি স্বতন্ত্রভাবে যাচাই করতে পারেনি রয়টার্স।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!